BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জঙ্গিদের ৯টি গুলি খেয়েও সুস্থ হয়ে উঠছেন এই CRPF জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 5, 2017 8:47 am|    Updated: April 5, 2017 3:15 pm

Brave CRPF jawan who took 9 bullets during encounter, survives

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবিশ্বাস্য ছাড়া একে আর কী বা বলা যায়! পাক জঙ্গিদের জঙ্গিদের ৯টি বুলেট শরীর ফুঁড়ে দিলেও সিআরপিএফ কমান্ড্যান্ট চেতন কুমার চিতা জীবনযুদ্ধে হার মানেননি। তাঁর রক্তমাখা শরীর উপত্যকার ধুলোয় লুটিয়ে পড়ে থাকলেও হাত থেকে বন্দুক নামাননি। প্রায় দুই মাস কোমায় থাকার পর ক্রমশ সুস্থ হচ্ছেন এই সিআরপিএফ জওয়ান। ডাক্তাররা এই ঘটনাকে ‘মিরাক্যাল’ ছাড়া আর কিছুই বলতে পারছেন না!

বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী কিরেণ রিজিজু দিল্লির এইমসে চিকিৎসাধীন চেতন চিতার সঙ্গে দেখা করেন। কথা বলেছেন চিতার স্ত্রীর সঙ্গেও। উমা সিং জানিয়েছেন, আজই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। এইমসের ডাক্তাররাও জানিয়েছেন, চেতন চিতার শারীরিক পরিস্থিতি এখন স্থিতিশীল। তিনি বাড়ি যেতে পারেন। তাঁর অদম্য মনোবলই তাঁকে নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে এনেছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

গত ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরের বান্দিপোরা জেলার হাজিন এলাকায় জঙ্গিদের গুলিতে আহত হন ৪৫ বছরের জওয়ান চেতন চিতা। তাঁর মাথায়, হাতে ৯টারও বেশি গুলি লাগে। প্রথমে শ্রীনগরের হাসপাতালে ও পরে তাঁকে দিল্লির এইমসের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়। শেষ এক মাস চিতা কাটিয়েছেন আইসিইউতে। গুলির আঘাতে তাঁর ডান চোখও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে চিকিৎসায় দ্রুত সাড়া দেন ওই জওয়ান। তাঁর সুস্থ হয়ে ওঠার ইচ্ছাশক্তি দেখে অবাক ডাক্তাররাও। ডাক্তার অমিত গুপ্ত বলছেন, “ডিপ কোমা থেকে বেরিয়ে এখন তাঁর ব্রেন স্কোর এম৬। শারীরিক অবস্থাও স্থিতিশীল। চেতন চিতার স্ত্রী ও দুই সন্তান রয়েছে। দুই সন্তানই স্কুলে পড়ে। চিতার স্ত্রী উমা সিং জানিয়েছেন, দুই সন্তান তাদের বাবার বাড়ি ফেরার অপেক্ষা করছে।

শুনুন কী বলছেন ডাক্তাররা:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে