৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাঞ্জাবে বিএসএফের জালে পাক গুপ্তচর, উদ্ধার গোপন নথি

Published by: Tanujit Das |    Posted: March 1, 2019 12:05 pm|    Updated: March 1, 2019 12:05 pm

 BSF arrest a Pakistani spy from Punjab's Ferozpur.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাবের ফিরোজপুর থেকে গ্রেপ্তার এক পাক গুপ্তচর৷ শুক্রবার সকালে তাকে গ্রেপ্তার করেছেন নিরাপত্তারক্ষীরা৷ স্থানীয় বিএসএফ ক্যাম্পে নজরদারি চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যক্তিকে৷ জানা গিয়েছে, সকলের নজর এড়িয়ে বিএসএফ ক্যাম্পের ছবি তোলার চেষ্টা করে ধৃত৷ তখনই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেন রক্ষীরা৷ সূত্রের খবর, ধৃতের কাছ থেকে বহু গোপন নথি উদ্ধার হয়েছে৷ এবং ধৃত সন্দেহভাজন ছ’টি হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য বলে জানা গিয়েছে৷ ধৃতকে জেরা করে আরও গোপন তথ্য পাওয়া যাবে বলে অনুমান করছেন তদন্তকারীদের৷

[সীমান্তে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাক সেনার, উপত্যকায় খতম ২ জঙ্গি ]

অন্যদিকে, মুখে শান্তির কথা বললেও সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন বজায় রেখেছে পাক রেঞ্জার্সরা৷ শুক্রবার ভোরে কাশ্মীর সীমান্তের একাধিক সেক্টরে পাক গুলিবর্ষণ করে তারা। উরি, পুঞ্চ, কৃষ্ণঘাঁটির মতো স্পর্শকাতর সেক্টরে পাক সেনাকে পালটা জবাব দেন ভারতীয় জওয়ানরা। বৃহস্পতিবার সন্ধ্যায় যৌথ সাংবাদিক সম্মেলন করে পাক দ্বিচারিতা ফাঁস করেছিলেন তিন বাহিনীর প্রধান৷ তাঁরা জানিয়েছিলেন, গত ২ দিনে অন্তত ৩৫ বার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। শুক্রবারের সংঘর্ষের ঘটনা তাতে নতুন সংযোজন।

[সবচেয়ে বড় বাসের প্যারেড, গিনেস বুকে নাম উঠল কুম্ভমেলার]

পাশাপাশি, আন্তর্জাতিক চাপের মুখে নতিস্বীকার করে আটকে আটক ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে শুক্রবারই ছাড়তে চলেছে পাকিস্তান৷ বৃহস্পতিবার পাক সংসদে সেকথা ঘোষণাও করেছেন সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান৷ সূত্রের খবর, শুক্রবার দুপুর ৩টে থেকে ৪টের মধ্যে সময় আটারি-ওয়াঘা সীমান্ত দিয়ে দেশে ফিরছেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। বুধবার ভারতের আকাশসীমায় ঢুকে পড়ে পাক বায়ুসেনার যুদ্ধবিমান এফ-১৬৷ তাতে ধাওয়া করতে গিয়ে সীমান্ত টপকে পাক অধিকৃত এলাকায় বিমান নিয়ে ঢুকে পড়েন অভিনন্দন। তাঁকে আটক করে পাক সেনা৷ এরপর প্রায় দু’দিন আটকে রাখা হয় ভারতীয় বায়ুসেনার পাইলটকে৷ প্রবল উৎকণ্ঠায় ভুগতে থাকে গোটা দেশ৷ কিন্তু ভারত ও আন্তর্জাতিক চাপের মুখে অবশেষে মাথা নত করেন পাক প্রধানমন্ত্রী, সেনা ও আইএসআই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে