BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিএসএফ পোস্টে নাশকতার ছক! জম্মু সীমান্তে দীর্ঘ সুড়ঙ্গের হদিশ পেলেন জওয়ানরা

Published by: Paramita Paul |    Posted: August 29, 2020 4:45 pm|    Updated: August 29, 2020 5:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) অব্যাহত জঙ্গিদমন অভিযান। ঠিক একই সময় জম্মুতে (Jammu) অনুপ্রবেশের বড়সড় ছক বানচাল করল বিএসএফ (BSF)। ভারত-পাকিস্তান (Pakistan) আন্তর্জাতিক সীমান্তে গুপ্ত দীর্ঘ সুড়ঙ্গের হদিশ পেলেন জওয়ানরা। এরপরই বিএসএফের ডিজি রাকেশ আস্থানার নির্দেশে গোটা এলাকায় কড়া নজরদারি চালাচ্ছেন জওয়ানরা।

জানা গিয়েছে, বৃহস্পতিবার জম্মুর সাম্বা সেক্টরে টহলদারির সময় সুড়ঙ্গের হদিশ পান জওয়ানরা। পাকিস্তানের দিক থেকে সুড়ঙ্গটি ভারতের দিক পর্যন্ত খোঁড়া হয়েছিল। ভারতের প্রান্তে সুড়ঙ্গের মুখ বালির বস্তা দিয়ে ঢেকে রাখা হয়েছিল। যাতে সহজে কারওর সন্দেহ না হয়। তবে প্রতিটা বস্তায় পাকিস্তানের ‘মার্কিং’ করা রয়েছে। বস্তাগুলি পাকিস্তানের শখেরগড় ও করাচির কারখানায় তৈরি করা হয়েছে। তৈরির দিনক্ষণ দেখে বোঝা গিয়েছে, বস্তাগুলি খুব বেশি পুরনো নয়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফ পোস্ট হোয়েলব্যাকের কাছেই সুড়ঙ্গটি মিলেছে। সেটির দৈর্ঘ্য ২০ মিটার ও মুখের কাছে প্রায় ২৫ ফুট গভীর। আবার সুড়ঙ্গটির ৭০০ মিটারের মধ্যে রয়েছে পাকিস্তানি সেনার পোস্ট ‘গুলজার’। বিএসএফের আশঙ্কা, চোখ এড়িয়ে অনুপ্রবেশ করতেই এই সুড়ঙ্গ কেটেছিল পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। এই পথে এসে সেনা পোস্টে হামলার চালনার পরিকল্পনা থাকাও অসম্ভব হয়।

[আরও পড়ুন: কাশ্মীরে সন্ত্রাস দমনে বড় সাফল্য, ২৪ ঘণ্টায় নিকেশ সাত জঙ্গি]

সুড়ঙ্গ আবিষ্কারের পরই অতিরিক্ত সতর্কতা নিয়েছে বিএসএফ। গোটা সুড়ঙ্গটি বুজিয়ে দেওয়ার পর এধরনের আর গুপ্তপথ আছে কিনা, তার খোঁজে শুরু হয়েছে তল্লাশি। গোট বিষয়টির উপর নজর রাখতে ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছেন বিএসএফের আইজি (জম্মু) এন এস জামওয়াল। সতর্ক রয়েছেন আইবি গোয়েন্দারা। 

[আরও পড়ুন: ৬২’র যুদ্ধের কারণ, সেই একই জায়গাতে ফের রাস্তা বানাচ্ছে চিন, উদ্বেগে নয়াদিল্লি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement