Advertisement
Advertisement

Breaking News

drone

পাঞ্জাবে মাদক জেহাদ! ফের পাকিস্তানি ড্রোন গুলি করে নামাল বিএসএফ

কড়া নজরদারি শুরু করেছে বিএসএফ ও রাজ্য পুলিশ।

BSF shoots down Pakistani drone in Punjab | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:June 24, 2023 9:21 am
  • Updated:June 24, 2023 9:21 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাব সীমান্ত পেরিয়ে ফের ঢুকল পাকিস্তানি ড্রোন। তবে জওয়ানদের ফাঁকি দিতে পারেনি যানটি। গুলির আঘাতে মাটিতে আছড়ে পড়ে সেটি। এরপরই কড়া নজরদারি শুরু করেছে বিএসএফ ও রাজ্য পুলিশ। ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের তর্ন তারান জেলায়। এর আগেও ড্রোনের মাধ্যমে বহুবার মাদক ও অস্ত্র পাঞ্জাবে পাঠানোর চেষ্টা করেছে পাকিস্তান। এই ‘মাদক জেহাদে’র নেপথ্যে আইএসআইয়ের হাত রয়েছে বলেই ধারণা।

এএনআই সূত্রে খবর, তর্ন তারন জেলার লাখানা গ্রামে হানা দেয় একটি পাক ড্রোন। তখন চেকপোস্ট সংলগ্ন এলাকায় নজরদারি চালাচ্ছিলেন কর্তব্যরত জওয়ানরা। সেসময় ড্রোনটিকে আকাশে উড়তে দেখেন তাঁরা। উড়তে উড়তে সীমান্ত পেরিয়ে সোজা ভারতের মাটিতে ঢুকে আসে ড্রোনগুলি। আর সঙ্গে সেটিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করেন জওয়ান। সেই আঘাতে ভেঙে পড়ে উড়ন্ত যানগুলি। উচ্চপদস্থ আধিকারিকদেরও এই ঘটনার কথা জানানো হয়।

Advertisement

[আরও পড়ুন: মিনি স্কার্টে দেবদর্শন নয়, আপত্তি হাফপ্যান্টেও! ফরমান মথুরার মন্দিরে]

বিষয়টি জানাজানি হতেই বিএসএফ, পাঞ্জাব পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থাগুলি সীমান্ত এলাকায় তল্লাশি চালায়। ড্রোনের সাহায্যে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা অস্ত্র বা ড্রাগস পাঠিয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সীমান্তবর্তী এলাকায় সর্তকতা জারি করা হয়েছে।

বলে রাখা ভাল, জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পরই উত্তেজনা তৈরির চেষ্টা করছে পাকিস্তান (Pakistan)। ভারতে জঙ্গি অনুপ্রবেশ করিয়ে নাশকতা করা চেষ্টা করছে। আর এক্ষেত্রে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী শক্তিকে মদত দেওয়ার পাশাপাশি পাঞ্জাবের খালিস্তান জঙ্গিদেরও নানাভাবে সাহায্য করছে। তাই চিনের তৈরি ড্রোন ব্যবহার করে অস্ত্র ও ড্রাগ ভারতে ঢোকাচ্ছে। কয়েকদিন আগেও ড্রোনের মাধ্যমে পাঞ্জাবের মাটিতে অস্ত্র ফেলে পাকিস্তান। যদিও তা জঙ্গিদের হাতে পড়ার আগেই বাজেয়াপ্ত করে পাঞ্জাব পুলিশ।

[আরও পড়ুন: পাক সীমান্ত থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, কাশ্মীরে সেনার গুলিতে খতম ৪ জঙ্গি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ