BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা আগ্রায়, নয়ানজুলিতে বাস উলটে মৃত কমপক্ষে ২৯

Published by: Tanumoy Ghosal |    Posted: July 8, 2019 8:59 am|    Updated: May 20, 2020 10:04 am

Bus falls Off Yamuna Expressway Into Gorge near Agra, 29 killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ভোরের দিকে চোখ লেগেছিল চালকের। রাস্তার ধারে নয়ানজুলিতে উলটে গেল বাস। সাতসকালে ভয়াবহ দুর্ঘটনা ঘটল আগ্রার যমুনা এক্সপ্রেসওয়েতে। এখনও পর্যন্ত যা খবর, দুর্ঘটনায় মারা গিয়েছেন কমপক্ষে ২৯ জন। আহত বহু। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। ঘটনাস্থলে পৌঁছেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

[আরও পড়ুন: উত্তরীয় গায়ে ৮২ বছরের বৃদ্ধকে শতাব্দী এক্সপ্রেসে চড়তে বাধা, কাঠগড়ায় রেল]

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের লখনউ থেকে যমুনা এক্সপ্রেসওয়ে ধরে দিল্লির দিকে যাচ্ছিল একটি যাত্রীবাহী বাস। সোমবার ভোরে বাসটি যখন আগ্রায় কাছাকাছি পৌঁছায়, তখন দুর্ঘটনা ঘটে। যাত্রীরা জানিয়েছেন, নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে যমুনা এক্সপ্রেসওয়ের রেলিংয়ে ধাক্কা মারে বাসটি। তারপরই সোজা রাস্তা থেকে প্রায় ৫০ ফুট নিচে নয়ানজুলিতে উলটে যায়। প্রথমে দুর্ঘটনাগ্রস্ত বাসের যাত্রীদের উদ্ধারের কাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান প্রশাসনের শীর্ষ আধিকারিকরা। আনা হয় ডুবুরি ও উদ্ধারকারীদের। আগ্রার পুলিশ আধিকারিক বাবলু কুমার জানিয়েছেন, এখনও পর্যন্ত যমুনা এক্সপ্রেসওয়ের ধারে নয়ানজুলি থেকে ২৯টি মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

কিন্তু কীভাবে ঘটল দুর্ঘটনা?  প্রাথমিক তদন্তে দুর্ঘটনার জন্য বাসের চালকের গাফিলতিকে দায়ী করছেন প্রশাসনিক আধিকারিক। তাঁদের অনুমান, ভোরের দিকে বাস চালাতে চালাতেই সম্ভবত ঘুমিয়ে পড়েছিলেন তিনি। তাই আর বাসের নিয়ন্ত্রণ রাখতে পারেননি। কিন্তু, চালক কি আদৌও বেঁচে আছেন? খোঁজ শুরু করেছেন প্রশাসনিক আধিকারিকরা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে