১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার Paytm-এর মাধ্যমে সোনা কিনুন মাত্র ১ টাকায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 28, 2017 4:22 am|    Updated: April 28, 2017 7:34 am

Buy gold for Rs 1 only at Paytm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ১ টাকা বিনিয়োগ করে কিনুন সোনা। বিশ্বাস হচ্ছে না? শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। মাত্র ১ টাকার বিনিময়ে ২৪ ক্যারাট সোনা কিনতে পারা যাবে ডিজিটাল মোবাইল ওয়ালেট কোম্পানি পেটিএমের মাধ্যমে। অক্ষয় তৃতীয়ার আগে পেটিএম এমএমটিসি এবং পিএএমপির অংশীদারিত্বে এই নয়া পরিষেবা চালু হচ্ছে। ডিজিটাল গোল্ড নামে এই প্রকল্পের মাধ্যমে গ্রাহকরা বছরের যে কোনও দিন যে কোনও সময় পেটিএমের অ্যাপে গিয়ে ডিজিটাল পদ্ধতিতে সোনা কিনতে পারবেন। আন্তর্জাতিক বাজারে সোনার দামের উপরই নির্ভর করবে এই সোনা কেনা-বেচা।

জানা গিয়েছে, এই পদ্ধতির মাধ্যমে ক্রেতারা চাইলে প্রতিদিনই কিছু না কিছু পরিমাণ সোনা কিনতে পারবেন। অনলাইনে সেই সোনা কিনে গ্রাহকরা এমএমটিসি-পিএএমপির সুরক্ষিত ভল্টে বিনামূল্যে জমা রাখতে পারবেন। সর্বনিম্ন ১ টাকা লগ্নি করে সোনা কিনতে পারবেন। ১ গ্রাম বা তার বেশি ওজনের সোনা গ্রাহকরা চাইলে কয়েনের আকারে বাড়িতে পৌঁছে দেওয়া হবে। কোনও ডেলিভারি চার্জ ছাড়াই। আবার সেই অনলাইনে এমএমটিসি-পিএএমপির কাছে বিক্রিও করতে পারবেন গ্রাহকরা। যেদিন সোনার ডেলিভারি নেওয়া হবে সেদিনের দামে বিক্রি করা হবে। এর জন্য গ্রাহকদের রসিদও দেওয়া হবে যাতে সোনার মূল দাম, শুল্ক, মেকিং চার্জের বিষয়গুলিও উল্লেখ থাকবে।

সোনার দাম মেটানোর জন্য পেটিএম মোবাইল ওয়ালেট তো রয়েইছে। এছাড়াও গ্রাহকরা ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। পেটিএমে প্রতি মাসে গ্রাহকরা ২০,০০০ টাকার লেনদেন করতে পারেন। তবে যে সমস্ত গ্রাহকদের কেওয়াইসি আপগ্রেড করা আছে তাঁরা ২০ টাকার বেশি মাসিক লেনদেন করতে পারবেন। সোনা কেনা-বেচার ক্ষেত্রেও তা প্রযোজ্য। তবে পেটিএম জানিয়েছে, সোনা কিনে জমা রাখা গেলেও এর জন্য কোনও প্রকার সুদ মিলবে না। পেটিএমের প্রতিষ্ঠাতা তথা সিইও বিজয় শেখর শর্মা জানিয়েছেন, দেশের বিনিয়োগের অন্যতম মাধ্যম হল সোনা। ক্রেতারা যাতে সহজ উপায়ে ডিজিটাল পদ্ধতিতে সোনায় লগ্নি করতে পারেন, তাই এই প্রকল্প।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে