১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র ঘোষণায় অনীহা কেন্দ্রর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 22, 2017 12:28 pm|    Updated: February 22, 2017 12:28 pm

Can't declare Pakistan terror state, says Centre

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক সন্ত্রাসের উৎস পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিলেও, এখনই সে দেশকে সন্ত্রাসবাদী রাষ্ট্রের তকমা দিতে রাজি নয় সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র ঘোষণা করার জন্য রাজ্যসভায় প্রস্তাবিত একটি বিলের বিরোধিতা করবে কেন্দ্র সরকার। পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বজায় রেখে সন্ত্রাস-সহ একাধিক সমস্যার সমাধানের চেষ্টা চালিয়ে যাওয়ার পক্ষে মোদি সরকার। সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসেবে ঘোষণা করলে ইসলামাবাদের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করতে হবে নয়াদিল্লিকে। সেক্ষেত্রে আলোচনার পথ সম্পূর্ণ রূপে বন্ধ হয়ে যাবে।

ভবিষ্যতে পাকিস্তানের সঙ্গে কোনও যৌথ মহড়া নয়, জানাল রাশিয়া

সম্প্রতি, সাংসদ রাজীব চন্দ্রশেখর ‘দ্য ডিক্লেরেশন অফ কান্ট্রিস এস স্পন্সর অফ টেররিজম বিল, ২০১৬’ নামের এই বিলটি রাজ্যসভার গোচরে আনেন। এই বিল পাশ হলে পাকিস্তানের মতো সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক দেশগুলির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করতে হবে নয়াদিল্লিকে। সাংসদ রাজীব চন্দ্রশেখর তাঁর বক্তব্যে বলেন, “কয়েক দশক থেকে আমরা পাকিস্তানের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। তবুও পাকিস্তান সন্ত্রাসবাদীদের মদত যুগিয়ে যাচ্ছে। এবার তাদের শিক্ষা দেওয়ার সময় এসেছে।”

(ফুটন্ত তেলে হাত ডুবিয়ে নির্দোষ প্রমাণের নিদান)

সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের দ্বিচারিতায় আমেরিকা ও ভারত-সহ ক্ষুব্ধ বিশ্বের একাধিক দেশ। আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন আল কায়দা, তালিবান ও ইসলামিক স্টেটের আঁতাত রয়েছে পাকিস্তান আর্মি ও আইএসআই-র সঙ্গে। এছাড়াও ভারত বিরোধী জেহাদি সংগঠনগুলিকে ক্রমাগত মদত যুগিয়ে চলেছে পাকিস্তান।

মোক্ষলাভের পরিণতি, এমনই কাণ্ড ঘটালেন সোফিয়া

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে