২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাসে একবার অনর্থক কথা বলে করোনাকে রোখা যাবে না’, মোদিকে বিঁধলেন রাহুল

Published by: Biswadip Dey |    Posted: May 30, 2021 7:12 pm|    Updated: May 30, 2021 7:40 pm

Can't Fight Covid With

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতি মাসের শেষ রবিবারে প্রধানমন্ত্রীর (PM Modi) মাসিক বেতার অনুষ্ঠান ‘মন কি বাত’-এর (Mann Ki Baat) কথা সকলেই জানেন। এমাসেও তার ব্যতিক্রম হয়নি। নিয়ম মেনে মে মাসের শেষ রবিবারও রেডিওতে শোনা গেল প্রধানমন্ত্রীর ভাষণ। আর তাঁর এই অনুষ্ঠানের আগেই মোদিকে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandi)। টুইটারে জানিয়ে দিলেন, এভাবে মাসে একদিন ‘অনর্থক’ কথা বলে করোনা ভাইরাসকে (Coronavirus) হারানো যাবে না।

ঠিক কী লিখেছেন রাহুল? কংগ্রেসের প্রাক্তন সভাপতি রবিবারের সকালে নিজের টুইটারে লেখেন, ‘‘করোনার সঙ্গে লড়তে হলে দরকার সঠিক ইচ্ছা, নীতি ও প্রতিজ্ঞা। মাসে একবার অনর্থক কথা বলে নয়।’’ প্রসঙ্গত, রাহুল বারবারই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে মোদি সরকারের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়েছেন। গত শুক্রবারই তিনি অভিযোগ তোলেন, করোনার টিকাকরণের পরিকল্পনার ব্যর্থতার কারণেই করোনার দ্বিতীয় ঢেউয়ে এভাবে বিপর্যস্ত হয়েছে দেশ। সেই সঙ্গে তিনি আরও অভিযোগ জানান, করোনায় মৃত্যুর যে পরিসংখ্যান কেন্দ্র জানাচ্ছে, সেটাও সঠিক নয়। এবং কেন্দ্র যদি এবারের অভিজ্ঞতা থেকে শিক্ষা না নেয়, তাহলে এমন ঢেউ এরপরও আসবে।

[আরও পড়ুন: শান্তি ফেরানোর প্রথম ধাপ! ভারত-পাক ‘যুদ্ধবিরতি’ নিয়ে সন্তোষপ্রকাশ সেনাপ্রধানের]

উল্লেখ্য, এই রবিবারই প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ পা দিল ৭৭তম পর্বে। এদিনের অনুষ্ঠানে তাঁর সরকারের ৭ বছর পূর্তির প্রসঙ্গ উঠে আসে প্রধানমন্ত্রীর মুখে। সেই সঙ্গে তিনি মনে করিয়ে দেন তাঁর সরকারের বরাবরের আদর্শ ‘সব কা সাথ, সব কা বিকাশ’-এর কথা। অর্থাৎ সকলকে সঙ্গে নিয়ে সকলের উন্নতি সাধন।

এরই পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত দেশের পরিস্থিতির কথাও উঠে আসে তাঁর মুখে। মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই যে অত্যন্ত কঠিন, সেকথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘‘ভারত বরাবর কঠিন চ্যালেঞ্জ জিতে এসেছে। এবারও কেন্দ্র-রাজ্য একসঙ্গে লড়াই করছে।’’ কঠিন পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হয়ে লড়াইয়ের বার্তা দেন তিনি। ‘মন কি বাতে’ উঠে আসে ‘তাওকতে’ এবং ‘যশে’র কথাও। দেশবাসীকে কুর্নিশ জানিয়ে মোদি বললেন, “করোনা পরিস্থিতির মাঝে ঘূর্ণিঝড়েরও মোকাবিলা করছে দেশবাসী। রাজ্যগুলি সাহসিকতার পরিচয় দিয়েছে। ধৈর্য এবং শৃঙ্খলা মেনে এই লড়াই লড়েছে রাজ্যগুলি।”

[আরও পড়ুন: দ্বিতীয় মোদি সরকারের সবচেয়ে বড় সাফল্য কী? সমীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে