Advertisement
Advertisement

Breaking News

Rahul Gandhi Poster

রাবণরূপী রাহুল, বিতর্কিত পোস্টারে নাড্ডা-মালব্যর বিরুদ্ধে মামলা কংগ্রেসের

রাহুলের বিরুদ্ধে মানুষকে ক্ষুব্ধ করতে চাইছে বিজেপি, তোপ কংগ্রেসের।

Case against JP Nadda and Amit Malviya on Rahul poster | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:October 8, 2023 1:09 pm
  • Updated:October 8, 2023 2:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস নেতা ও সাংসদ রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ‘নতুন যুগের রাবণ’ হিসাবে দেখিয়ে বিজেপির তরফে সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (JP Nadda) এবং দলের আইটি সেলের ইনচার্জ অমিত মালব‌্যর (Amit Malviya) বিরুদ্ধে এক কংগ্রেস নেতা আদালতে মামলা দায়ের করলেন।

সংবাদসংস্থা সূত্রে খবর, কংগ্রেসের রাজস্থান কমিটির সাধারণ সম্পাদক যশবন্ত গুর্জার আদালতে তাঁর আবেদনে বিজেপির উভয় নেতার বিরুদ্ধে বারতীয় দণ্ডবিধির ৪৯৯ ধারা (অন্য ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ), ৫০০ ধারা (মানহানি) এবং ৫০৪ ধারায় (ইচ্ছাকৃত অপমান) মামলা দায়ের করার অনুমতির চেয়েছেন। জয়পুর মেট্রোপলিটন কোর্ট ১১-এ পিটিশন দায়ের করেছেন গুর্জার। আগামী ৯ অক্টোবর এই আবেদনের উপর শুনানি হবে।

Advertisement

[আরও পড়ুন: ‘গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করব’, হুঙ্কার নেতানিয়াহুর! হামাস-ইজরায়েল সংঘর্ষে মৃত পাঁচশোর বেশি]

উল্লেখ‌্য, বিজেপির ‘এক্স’ অফিসিয়াল হ‌্যান্ডলে পোস্ট করা একটি পোস্টারে রাহুল গান্ধীর ছবি রাবণ হিসাবে বিকৃত করায় রাজনৈতিক বিতর্ক দেখা দিয়েছে। কংগ্রেসের তরফে এর তীব্র সমালোচনা করে বলা হয়েছে, এই ধরনের কার্যকলাপ ‘অগ্রহণযোগ‌্য’ এবং ‘বিপজ্জনক’। আদালতে দাখিল করা গুর্জরের আবেদনে বলা হয়েছে, “অভিযুক্তরা ৫ অক্টোবর ইচ্ছাকৃতভাবে অসৎ উদ্দেশ্য নিয়ে পোস্টটি প্রচার করেছিল এবং অভিযুক্তের উদ্দেশ্য হল অপমান করা এবং কংগ্রেসের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভাকাঙ্ক্ষার ক্ষতি করা এবং রাজনৈতিক ফায়দা তোলা।” সেখানে আরও বলা হয়েছে যে, “বিজেপি নেতারা ইচ্ছাকৃতভাবে গান্ধীকে রাম-বিরোধী এবং ধর্ম-বিরোধী হিসাবে চিত্রিত করে তাঁর বিরুদ্ধে মানুষকে ক্ষুব্ধ করার জন‌্য এভাবে তাঁকে উপস্থাপন করেছেন।” আবেদনকারী উভয় অভিযুক্তের জবানবন্দি রেকর্ড করে বিষয়টি তদন্ত করার জন্য আদালতে আবেদন করেছেন।

Advertisement

ইতিমধ্যেই বিজেপির প্রচার করা এই পোস্টারের বিরুদ্ধে দেশের বিভিন্ন অংশে কংগ্রেস কর্মী-সমর্থকরা প্রতিবাদ করেছেন। সোশ‌্যাল মিডিয়ায় পোস্ট করা পোস্টারটিতে রাহুল গান্ধীকে বেশ কয়েকটি মাথা-যুক্ত দেখানো হয়েছে, যার শিরোনাম ছিল ‘ভারত খতরে মে হ্যায় – একটি কংগ্রেস পার্টির প্রযোজনা। পরিচালক জর্জ সোরোস।’ প্রসঙ্গত, জর্জ সোরোস, একজন হাঙ্গেরিয়ান বংশোদ্ভূত আমেরিকান ব‌্যাঙ্কার, সমাজসেবী। তিনি কয়েকমাস আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করার পরে বিজেপির ক্ষোভের মুখে পড়েছিলেন।

[আরও পড়ুন: ‘এখনই বেরিয়ে যান, ফিরহাদ আমাদের ভগবান’, CBI হানার বিরুদ্ধে সরব মেয়র অনুগামীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ