৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্টেট ব্যাংকের ভল্ট থেকে উধাও ১১ কোটি টাকার কয়েন, ২৫টি স্থানে তল্লাশি সিবিআইয়ের

Published by: Biswadip Dey |    Posted: August 18, 2022 8:47 pm|    Updated: August 18, 2022 8:47 pm

CBI conducts searches in missing coins case। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআইয়ের (SBI) ভল্ট থেকে অদৃশ্য ১১ কোটি টাকা। যার সবটাই কয়েনে! এই বিপুল পরিমাণ অর্থ উধাও হওয়ার পরে ২৫টি জায়গায় তল্লাশি চালাল সিবিআই (CBI)। রাজস্থানের করৌলিতে ২০২১ সালের আগস্ট মাসে প্রথমবার ধরা পড়েছিল ওই চুরির বিষয়টি।

বৃহস্পতিবার এই মামলাতেই দিল্লি, জয়পুর, দৌসা, করৌলি, সাওয়াই মাধোপুর, আলওয়ার, উদয়পুর ও ভিলওয়ারার বিভিন্ন স্থানে এই তল্লাশি চালানো হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা গিয়েছে।

[আরও পড়ুন: নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক সুব্রহ্মণ্যম স্বামীর, তৃণমূলে যোগদান নিয়ে তুঙ্গে জল্পনা]

গত বছরের আগস্টে প্রথমবার ধরা পড়ে এই চুরির ঘটনা। করৌলির মেহেন্দিপুর বালাজিতে অবস্থিত এসবিআইয়ের শাখায় অসঙ্গতি ধরা পড়ে। তখনই ব্যাংক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় নতুন করে টাকা গোনার। জয়পুরের এক বেসরকারি সংস্থাকে দায়িত্ব দেওযা হয় ১৩ কোটি টাকার বেশি কয়েন গোনার। তখনই ধরা পড়ে ২ কোটি টাকার কয়েনে ভরা ৩ হাজার ব্যাগ পাওয়া যাচ্ছে। কিন্তু বাকি ১১ কোটি টাকার কোনও খবর নেই। এরপরই নড়েচড়ে বসে প্রশাসন।

এরপরই ঘটনায় আসে নয়া মোড়। যাঁরা ওই গণনার কাজে যুক্ত ছিলেন তাঁদের রাতের বেলায় ফোনে হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। যে গেস্টহাউসে তাঁরা ছিলেন, সেখানেই ফোনটি এসেছিল। এমনকী তাঁদেক গণনা থেকে বিরত থাকারও হুঁশিয়ারি দেয় ফোনের ওপারে থাকা আগন্তুক কণ্ঠস্বর। অভিযোগ প্রকাশ্যে আসতেই দায়ের হয় এফআইআর।

[আরও পড়ুন: যৌনতায় ‘না’, রাগের চোটে স্ত্রীকে শ্বাসরোধ করে খুন করল স্বামী]

স্টেট ব্যাংক রাজস্থান হাই কোর্টের দ্বারস্থ হয় সিবিআই তদন্ত চেয়ে। বলা হয়, যেহেতু গায়েব হওয়া টাকার পরিমাণ ৩ কোটি টাকারও অনেক বেশি, তাই সিবিআইকেই দায়িত্ব দেওয়া হোক তদন্তের। ব্যাংকের আবেদনে সাড়া দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তদন্তভার তুলে দেয় আদালত। এবার উধাও টাকার সন্ধানে সারা দেশেরর ২৫টি স্থানে তল্লাশি চালাল সিবিআই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে