BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধান নরেন্দ্র গিরির মৃত্যুর তদন্তভার গেল সিবিআইয়ের হাতে

Published by: Abhisek Rakshit |    Posted: September 24, 2021 1:07 pm|    Updated: September 24, 2021 1:07 pm

CBI takes over probe into death of Akhada Parishad chief Mahant Narendra Giri | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অখিল ভারতীয় আখড়া পরিষদের (Akhil Bharatiya Akhada Parishad) প্রধান মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজের (Narendra Giri) মৃত্যুর তদন্তভার এবার গেল সিবিআইয়ের হাতে। ইতিমধ্যে পাঁচ সদস্যের দলও গঠন করে ফেলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

একদিন আগেই মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের ইঙ্গিত দিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর তারপরই এই ঘটনা তদন্তভার নিজেদের হাতে তুলে নিল সিবিআই। জানা গিয়েছে, ইতিমধ্যে সিবিআইয়ের দল প্রয়াগরাজে পৌঁছেও গিয়েছে। মামলা সংক্রান্ত সমস্ত নথি এবং তথ্য তাঁদের হাতে তুলে দিয়েছে উত্তরপ্রদেশের পুলিশ। এর আগে মোহন্তের মৃত্যুতে ১৮ সদস্যের সিট গঠন করেছিল উত্তরপ্রদেশ সরকার। কিন্তু তারপরই সিবিআইয়ের হাতে চলে গেল এই মামলা।

[আরও পড়ুন: Viral Video: অসমে আহত বিক্ষোভকারীকে লাথি, নৃশংস ঘটনার জেরে গ্রেপ্তার ফটোগ্রাফার]

গত সোমবার এলাহাবাদে নরেন্দ্র গিরির মৃতদেহ উদ্ধার হয় আশ্রমে তাঁর ঘরের ভিতর থেকে। তারপরই ১৮ সদস্যের তদন্তকারী কমিটি গঠন করে যোগী সরকার। তবে বুধবারই তদন্তভার সিবিআইকে দিয়ে দেওয়ার দাবি জানানো হয় সরকারের তরফে। উল্লেখ্য, নরেন্দ্র গিরি তাঁর সুইসাইড নোটে মৃত্যুর জন্য তিনজনকে দায়ী করেছেন। তিনজনই নরেন্দ্র গিরির শিষ্য। ওই তিন অভিযুক্ত আনন্দ গিরি, আদ্য তিওয়ারি ও সন্দীপ তিওয়ারিকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

আসলে ওইদিন থেকেই কোনও খোঁজ মিলছিল না নরেন্দ্র মহারাজের। তাঁর ঘর ভিতর থেকে বন্ধ ছিল। বারবার ডাকাডাকির পরেও কোনও সাড়াশব্দ না মেলায় সন্দেহ দানা বাঁধে। খবর দেওয়া হয় পুলিশে। খবর পাওয়ামাত্রই পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশ প্রথমে ঘরের দরজা ধাক্কা দেয়। তবে কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি তাঁর। দরজা ভেঙে ভিতরে ঢোকে পুলিশ। অখিল ভারতীয় আখড়া পরিষদের প্রধান মোহন্ত নরেন্দ্র গিরি মহারাজকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। অবাক হয়ে যান প্রায় সকলেই। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় পুলিশ। সেই সময়ই তাঁর ঘর থেকে সুইসাইড নোটও উদ্ধার করা হয়। তাতেই নাম ছিল তিন অভিযুক্তের।

[আরও পড়ুন: তৃণমূলের মিশন গোয়া, ৭ দিনের ঠাসা কর্মসূচি নিয়ে সৈকত শহরে গেলেন ডেরেক, প্রসূন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement