BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

এখনই কপিল মিশ্রদের বিরুদ্ধে FIR নয়, হাই কোর্টে জানাল দিল্লি পুলিশ

Published by: Subhamay Mandal |    Posted: February 27, 2020 3:38 pm|    Updated: February 27, 2020 3:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি হাই কোর্টের নির্দেশ সত্ত্বেও হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে নেতাদের বিরুদ্ধে দায়ের হল না এফআইআর। বৃহস্পতিবার দিল্লির হিংসা নিয়ে মামলার শুনানিতে আদালতের কাছে আরও সময় চাইলেন সলিসিটর জেনারেল। দিল্লি পুলিশের দাবি, এখন যা পরিস্থিতি তাতে কপিল মিশ্রদের বিরুদ্ধে এফআইআর দায়ের করলে পরিস্থিতি আরও খারাপ হবে। যা শান্তি-শৃঙ্খলা স্থাপন করতে বিঘ্ন ঘটাতে পারে। উল্লেখ্য, হিংসায় এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন ২০০ জনেরও বেশি।

বুধবারই দিল্লি হাই কোর্টের বিচারপতি এস মুরলীধর দিল্লি পুলিশকে তুমুল ভর্ৎসনা করেন। আদালতে চালানো হয় কপিল মিশ্র-সহ একাধিক নেতার উসকানিমূলক ভাষণের ভিডিও। এরপরই দিল্লি পুলিশকে তুলোধোনা করে কপিল মিশ্র, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, অভয় ভার্মা ও প্রবেশ ভার্মার বিরুদ্ধে কেন এখনও এফআইআর দায়ের করা হয়নি তা জানতে চান বিচারপতি। বিচারপতি গোটা ঘটনার নিন্দা করে বলেন, ‘আরেকটা চুরাশির শিখ দাঙ্গা চাই না।’ দিল্লি পুলিশ এদিন আদালতে জানায়, হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪৮টি এফআইআর দায়ের করা হয়েছে। কিন্তু উসকানিমূলক মন্তব্যের জন্য এখনই নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা ঠিক হবে না। যা আইনশৃঙ্খলা রক্ষায় সমস্যার সৃষ্টি করতে পারে।

[আরও পড়ুন: ‘পিঠ বাঁচাতেই বিচারপতির বদলি’, দিল্লির হিংসা নিয়ে কেন্দ্রকে তোপ কংগ্রেসের]

এদিকে, দিল্লির পরিস্থিতি নিয়ে ফের জরুরি বৈঠকে বসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার থেকে অশান্তি ছড়িয়েছে উত্তর-পূর্ব দিল্লিতে। এখনও পর্যন্ত হিংসার বলি হয়েছেন ৩৫ জন। তবে বৃহস্পতিবার সকাল থেকে নতুন করে কোনও অশান্তি ছড়ায়নি। রাজধানীর বর্তমান পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে কেন্দ্রীয় সরকার। কারা অশান্তি ছড়াল, কেন অশান্তি ছড়াল, স্বভাবতই তা নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হবে।

Advertisement

Advertisement

Advertisement