BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হিন্দু বলেই মৃত্যু অমরনাথ যাত্রীদের, কেন এ কথা বলা হচ্ছে না?’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 11, 2017 7:39 am|    Updated: July 11, 2017 7:52 am

Chetan Bhagat's 'sensitive' tweet on Amarnath attack sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমরনাথ দর্শন করে ফেরার পথে দর্শনার্থীদের উপর জঙ্গি হামলা। মৃত্যু সাত পূণ্যার্থীর। জখম বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী। সারা দেশ জুড়ে নিন্দা হচ্ছে এই ঘটনার। কিন্তু কোথাও কেন উল্লেখ করে বলা হচ্ছে না যে, হিন্দু হওয়ার কারণেই মৃত্যু হল এই সাতজনের? এবার সে প্রশ্নই খুঁচিয়ে দিলেন বিশিষ্ট লেখক চেতন ভগত।

বাসের টায়ার পাংচার হওয়াতেই জঙ্গিদের নিশানায় পড়েন পূণ্যার্থীরা ]

সম্প্রতি গনপিটুনির ঘটনার প্রতিবাদে উত্তাল হয়েছে গোটা দেশ। জুনেইদ নামে এক কিশোরের হত্যার ঘটনায় দেশের বিভিন্ন প্রান্তে প্রতিবাদী স্বর তীব্র হয়েছিল। ‘নট ইন মাই নেম’- এই স্লোগানেই জমায়েত হন বহু মানুষ। তাঁদের বক্তব্য ছিল, গণপিটুনির ঘটনা নিছকই কাকতালীয় নয়। প্যাটার্ন দেখলে বোঝা যায়, মুসলিমদের উপর সংগঠিত ও পরিকল্পনামাফিক আক্রমণ হচ্ছে। কিন্তু এই ঘটনার দায় কোনওভাবেই আম জনতার উপর চাপানো যাবে না। এই নিয়েই হয়েছিল আন্দোলন। এবার তা উল্লেখ করেই পালটা প্রশ্ন তুলে দিলেন চেতন ভগত। তাঁর দাবি, যদি জুনেইদ খুন হওয়ার পর বলা হয় যে, মুসলিম হওয়ার কারণে মরতে হল তাকে, তাহলে এখন কেন বলা হবে না যে, হিন্দু হওয়ার জন্য মৃত্যু হল অমরনাথ যাত্রীদের? মূলত সংবাদমাধ্যমগুলিকে লক্ষ্য করেই তাঁর এই প্রশ্ন।

বারবার অমরনাথ, কেন নিশানায় নিরাপরাধ পূণ্যার্থীরা? ]

তাঁর এই টুইট ঘিরে ইতিমধ্যেই সরগরম নেটদুনিয়া। বহু মানুষ তাঁকে সমর্থন করছেন। আবার কেউ কেউ বলছেন, এই ধরনের বিভাজনকে প্রশ্রয় না দেওয়াই উচিত। বরং অমরনাথ যাত্রীদের জন্যও ‘নট ইন মাই নেম’ ক্যাম্পেনের ডাক দেওয়ার কথা জানিয়েছেন কেউ কেউ। মৌলবাদ, তা সে যে কোনও রকমেরই হোক না কেন, তার বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিত বলেই মত দিচ্ছেন অনেকে।

chetan-bhagat-tweet

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে