BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুকমায় ফের মাওবাদী হামলা, শহিদ ৯ সিআরপিএফ জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 13, 2018 3:06 pm|    Updated: September 12, 2019 12:03 pm

Chhattisgarh: 8 CRPF personnel martyred in Mao attack in Sukma

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা ভোটের মুখে ফের মাওবাদী হামলা ছত্তিশগড়ের সুকমায়। শহিদ হলেন ৯ জন সিআরপিএফ জওয়ান। আহত ৬। তাঁদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। সিআরপিএফের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার দুপুরে সাড়ে বারোটা নাগাদ কিষ্টরাম এলাকায় নিরাপত্তাবাহিনীর উপর হামলা চালায় মাওবাদীরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, মাওবাদীদের সঙ্গে এখনও সিআরপিএফ জওয়ানদের গুলির লড়াই চলছে। জঙ্গলে প্রায় শতাধিক মাওবাদী লুকিয়ে আছে বলে মনে করা হচ্ছে। টুইট করে সুকমায় মাওবাদী হামলায় শহিদ জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

[মহারাষ্ট্রে দাঙ্গা বাধানোর ছক ছিল কৃষকদের, অভিযোগ বিজেপি নেতার]

বছর ঘুরতে না ঘুরতেই ছত্তিশগড়ের সুকমায় ফের বড়সড় আঘাত হানল মাওবাদীরা। মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারালেন ৯ জন সিআরপিএফ জওয়ান। আহত হয়েছেন ৬ জন। মঙ্গলবার সকালে সুকমার কিষ্টরাম এলাকার জঙ্গলে টহলদারিতে বেরিয়েছিল সিআরপিএফের দুটি দল। সেসময়ই তাঁদের উপর হামলা চালায় মাওবাদীরা। প্রথমে সিআরপিএফের একটি মাইন নিরোধক গাড়িতে বিস্ফোরণ ঘটানো হয়। এরপরই দু’পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়ে যায়। মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে শহিদ হয়েছে ৯ জন সিআরপিএফ জওয়ান। আহত ৬। তাঁদের ৩ জনের অবস্থায় আশঙ্কাজনক। শেষ পাওয়া খবর পাওয়া পর্যন্ত। এখনও মাওবাদীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই চলছে। সুকমার জঙ্গলে প্রায় শতাধিক মাওবাদী লুকিয়ে আছে মনে করা হচ্ছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন সিআরপিএফ আধিকারিকরা।

[জয়া বচ্চন ‘ডান্স গার্ল’, নরেশের কু-মন্তব্যে সংসদে তুমুল হট্টগোল]

এ রাজ্যে পালাবদলের পর, জঙ্গলমহলে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারিয়েছিলেন মাওবাদীদের অন্যতম শীর্ষনেতা কিষেনজি। পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়ার মতো জঙ্গলমহলের জেলাগুলিতে বন্ধ হয়ে গিয়েছে ‘বনপার্টি’র সদস্যদের আনাগোনা। কিন্তু, ছত্তিশগড়ে যে মাওবাদীরা এখনও যথেষ্ট সক্রিয়, মঙ্গলবারের হামলায় তা স্পষ্ট বলে মনে করছে ওয়াকিবহালমহল। চলতি বছরেই বিজেপি শাসিত এই রাজ্যে বিধানসভা ভোট। তার ঠিক আগে সুকমায় ফের মাওবাদী হামলা নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠেছে। গত বছরের এপ্রিলে সুকমার বুর্কপাল এলাকায় সিআরপিএফ ক্যাম্পে হামলা চালিয়েছিল মাওবাদীরা। প্রাণ হারিয়েছিলেন ২৫ জন জওয়ান। আহত হয়েছিলেন কমপক্ষে ৬ জন। সাম্প্রতিক অতীতে ছত্তিশগড়ে এটাই মাওবাদীদের সবচেয়ে বড় হামলার ঘটনা।

[এসবিআই গ্রাহকদের জন্য সুখবর, মিনিমাম ব্যালেন্সের ক্ষেত্রে বড় স্বস্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে