Advertisement
Advertisement
China

নিয়ন্ত্রণরেখায় ‘জয় শ্রীরাম’ ধ্বনি চিনা জওয়ানদের! ভাইরাল ভিডিও

ভারত ভাসছে রামনামের জোয়ারে।

Chinese Soldiers Chanting Jai Shree Ram | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:January 23, 2024 11:10 am
  • Updated:January 23, 2024 1:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ থেকে ভক্তদের জন্য দ্বার অবারিত রামমন্দিরের। গোটা দেশই ভাসছে রামনামের জোয়ারে। সরযূ তটে ভক্তি ও আবেগের সঙ্গম থেকে যে জোয়ার উঠছে তাতে এবার গা ভাসালেন চিনা সেনাবাহিনীর জওয়ানরাও! অবাক কাণ্ড হলেও সদ্য ভাইরাল হওয়া এক ভিডিওয় লালফৌজের সৈনিকদের ‘রামধ্বনি’ দিতে শোনা যায়। তবে ভিডিওটির সত্যতা যাচাই করে দেখেনি সংবাদ প্রতিদিন।

প্রাণপ্রতিষ্ঠার দিন ভাইারাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, নিয়ন্ত্রণরেখায় ভারত ও চিনের জওয়নরা বেশ খোশমেজাজে টেবিল ভাগ করে নিয়েছেন। সেখানেই ভারতীয় সৈনিকদের সঙ্গে সুরে সুর মিলিয়ে জয় শ্রীরাম ধ্বনি দিতে দেখা যায় তাঁদের। ডোকলাম থেকে গালওয়ান সংঘর্ষে ভারত-চিনের সম্পর্ক একেবারে তলানিতে। প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর কামানের নল উঁচিয়ে একে অপরকে নিশানায় রেখেছে দুই সেনা। ভিডিওটি সত্যি হলে এই প্রেক্ষাপটে রামনামে শত্রুতা ভুলে ক্ষণিকের জন্য হলেও যেন ‘রামরাজ্যে’র দেখা মিলল প্রকৃত নিয়ন্ত্রণরেখা।       

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধন নিয়ে কড়া প্রতিক্রিয়া, কী বলল পাকিস্তান?]

বলে রাখা ভালো, এতদিনের অপেক্ষার অবসান ঘটেছে সোমবার ২২ জানুয়ারি। অযোধ্যায় রামমন্দিরের (Ram Temple) উদ্বোধন হয়েছে। নতুন মন্দিরে প্রাণ পেয়েছে রামলালা। সোমবার দিনভর উৎসবে মেতেছিল অযোধ্যা (Ayodhya)নগরী। সন্ধে নামতেই অকাল দীপাবলি। সরযূতট সেজে উঠেছিল আলোকমালায়। আর মঙ্গলবার ভোর থেকে সেখানে চিত্র আলাদা। রামমন্দিরের সামনে দীর্ঘ লাইন। রামলালা দর্শনে উৎসাহী ভক্তরা ভিড় জমিয়েছেন।

আজ সকাল ৭টা থেকে খুলে গিয়েছে রামমন্দিরের দরজা। বেলা সাড়ে ১১টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। পরে আবার দুপুর ২টো থেকে সন্ধে ৭টা পর্যন্ত রামলালা দর্শন চলবে। সকাল সাড়ে ৬টায় ‘জাগরণ’ অর্থাৎ আরতি এবং সন্ধে সাড়ে ৭টায় সন্ধ্যারতি হবে। তা অনলাইনেও দেখতে পাবেন ভক্তরা।

[আরও পড়ুন: প্রাণ পেল রামলালা, ছবিতে দেখুন ষোড়শ উপচারে পুজোর বিশেষ মুহূর্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ