BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

৫১ লাখি বাইকে সওয়ার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, নেটদুনিয়ায় ভাইরাল ছবি

Published by: Paramita Paul |    Posted: June 29, 2020 3:03 pm|    Updated: June 29, 2020 4:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেলেবেলা থেকেই তাঁর বাইক প্রীতি সর্বজনবিদিত। কখনও রয়্যাল এনফিল্ডের (Royal Enfield) বুলেট তো কখনও আবার হার্লে ডেভিডসনের (Harley Davidson)  লিমিটেড এডিশনের ৫১ লাখি ‘সিভিও ২০২০’। বড় দুর্ঘটনাও (Accident) তাঁকে বাইক থেকে দূরে রাখতে পারেনি। তিনি আর কেউ নন, দেশের প্রধান বিচারপতি এস এ বোবদে (S A Bobde)। সম্প্রতি, ক্যাজুয়াল পোশাকে তাঁর বাইক সওয়ারির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তা দেখে কেউ কেউ যেমন, প্রধান বিচারপতি সোয়্যাগকে (Swag) স্বাগত জানিয়েছেন, কেউ কেউ তেমন নাকও সিঁটকেছেন। মোটকথা, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বোবদের বাইকপ্রীতি আপাতত সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হটকেক।  ওই বাইকটি নাগপুরের এক বিজেপি নেতার ছেলের নামে রেজিস্টার্ড বলে খবর। 

সম্প্রতি নাগপুরে গিয়েছিলেন প্রধান বিচারপতি। উইক এন্ডের ছুটি কাটাচ্ছিলেন সেখানে। সেই সময়েই হার্লের ‘সিভিও ২০২০’ সওয়ার হয়েছিলেন তিনি। পরনে টিশার্ট, ক্যাজুয়াল প্যান্ট। সঙ্গে পায়ে স্নিকার্স, চোখে সানগ্লাস। তাঁর আশপাশে হাজির ছিলেন অনেকেই। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কিন্তু বিপত্তি বাঁধল অন্যত্র। মহারাষ্ট্রে হু হু করে করোনা সংক্রমণ ছড়াচ্ছে। এমন পরিস্থিতিতে প্রধান বিচারপতির মুখে মাস্ক না থাকা দেশবাসীকে ভুল বার্তা দেবে বলেই মনে করছে নেটিজেনদের একাংশ। এমনকী বোবদের মাথায় হেলমেটও ছিল না। যা আরও একপ্রস্থ বিতর্ক তৈরি করেছে। তাঁর চারপাশে উপস্থিত লোকজন নাকি সামাজিক দূরত্ব মানেনি বলেও অভিযোগ।

[আরও পড়ুন : গালওয়ানে চিনা সেনা ছাউনিতে রহস্যজনক অগ্নিকাণ্ড থেকে অশান্তি শুরু, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর]

প্রসঙ্গত, বিভিন্ন সময় বাইকের প্রতি ভালবাসার কথা জানিয়েছিলেন বোবদে। তাঁর পছন্দ বুলেট জাতীয় ভারী বাইক। তবে গত বছর হাইস্পিড বাইকের টেস্ট ড্রাইভ করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। দীর্ঘদিন বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। বিচার সংক্রান্ত কাজও করতে পারছিলেন না। কিন্তু তারপরেও বাইকের প্রতি ভালবাসায় তাঁর যে বিন্দুমাত্র ভাঁটা পড়েনি, তা আরও একবার প্রমাণিত হল।

[আরও পড়ুন : লকডাউনের অর্থনৈতিক ধাক্কা সামলাতে সময় চাই আরও ২ বছর’, জানালেন IndiGo প্রধান]

উল্লেখ্য, ‘সিভিও ২০২০’ লিমিটেড এডিশন বাইক। এই বাইকের ইঞ্জিনের ক্ষমতা ১৯২৩ সিসি। প্রতি লিটারে ১৭ কিলোমিটার মাইলেজ দিতে পারে এই বাইক। অ্যান্টি লকিং ব্রেকিং সিস্টেম এই বাইকের অন্যতম বৈশিষ্ট্য। ওজন ৪২৮ কেজি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement