৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

তলোয়ার নিয়ে পুলিশকে আক্রমণ নিহাঙ্গ শিখদের, ২ অফিসারের হাতে কোপ

Published by: Biswadip Dey |    Posted: March 21, 2021 8:39 pm|    Updated: March 22, 2021 2:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশ এবং নিহাঙ্গ শিখদের (Nihang Sikh)সংঘর্ষে গুরুতর আহত হলেন ২ পুলিশ অফিসার। তাঁদের হাতে তরোয়ালের কোপ মারা হয় বলে অভিযোগ। রবিবার পাঞ্জাবের (Punjab) তরণ তারণে ঘটেছে এই ঘটনা। কয়েকজন অপরাধীকে ধরতে গিয়ে নিহাঙ্গ শিখদের হাতে আক্রান্ত হন ওই পুলিশ (Police) কর্মীরা। খোলা তরোয়াল নিয়ে পুলিশের উপর চড়াও হন নিহাঙ্গ শিখরা। SHO স্তরের ওই ২ অফিসার ছাড়াও আরও কয়েকজন আহত হন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পাঞ্জাব পুলিশ।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তরণ তারণের (Tarn Taran) সুর সিং গ্রামে ২ নিহাঙ্গ শিখ মহারাষ্ট্র থেকে পালিয়ে এসে লুকিয়ে আছে বলে খবর মেলে। যারা মহারাষ্ট্রের নান্দেড়ে এক ব্যক্তিকে খুন করে বলে অভিযোগ। এই খবর পেয়েই বিশাল বাহিনী নিয়ে সেখানে অভিযান চালায় পাঞ্জাব পুলিশ। কিন্তু ওই ২ অভিযুক্তের নাগাল পাওয়ার আগেই পুলিশের সঙ্গে নিহাঙ্গ শিখ অধ্যুষিত গ্রামের বাসিন্দাদের সংঘর্ষ শুরু হয়ে যায়। নিহাঙ্গ শিখরা খোলা তরোয়াল নিয়ে পুলিশের উপর ঝঁপিয়ে পড়ে বলে অভিযোগ। এরপর প্রায় রণক্ষেত্রের চেহারা নেয় তরণ তারণের ওই এলাকা।

[আরও পড়ুন: হাথরাসে নির্যাতিতার পরিবারকে হুমকি, মামলা সরানোর ভাবনা এলাহাবাদ হাই কোর্টের]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহাঙ্গ শিখদের আক্রমণে ভালতোহার এসওএইচ নরেন্দ্র সিং এবং এসএইচও বলবিন্দর সিং গুরুতর আহত হন। তাঁদের হাতে তরোয়ালের কোপ পড়ে। সেইসঙ্গে আহত হয়েছেন আরও কয়েকজন পুলিশ কর্মী। সবাইকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়।

এই প্রথম নয়। এর আগেও পাঞ্জাবে নিহাঙ্গ শিখদের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। করোনা কালে গত বছরের এপ্রিলে পাঞ্জাবের পাটিয়ালায় এমনই একটি ঘটনা ঘটে। তখন লকডাউন (Lockdown) চলছিল। কিন্তু সেই অবস্থায় এক সঙ্গীকে নিয়ে নিহাঙ্গ শিখের পোশাকধারী এক ব্যক্তি একটি সবজি বাজারে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু পুলিশ তাঁদের আটকানোর চেষ্টা করে। তখনই তরোয়াল নিয়ে পাঞ্জাব পুলিশের ওই সাব ইন্সপেক্টরকে আক্রমণ করে বসেন ওই নিহাঙ্গ শিখ। পুলিশকর্মীর হাতে তরোয়ালের কোপ মারা হয় বলে অভিযোগ। সেবারও ওই পুলিশ অফিসারকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়। তারপর ফের একই রকম অভিযোগ উঠল তরণ তারণের একদল নিহাঙ্গ শিখদের বিরুদ্ধে।

[আরও পড়ুন: অবাক হবেন না, এই সুন্দরী ‘মহিলা’ আসলে মাঝবয়সি এক পুরুষ মানুষ!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement