BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বিনামূল্যে টিকার ঘোষণা কেজরিওয়ালেরও, মঙ্গলবার থেকে কারফিউ জারি কর্ণাটকে

Published by: Arupkanti Bera |    Posted: April 26, 2021 3:49 pm|    Updated: April 26, 2021 6:08 pm

CM Arvind Kejriwal announce free vaccine for all and Karnakata announce curfew । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে লড়াই চালাচ্ছেন যাতে দিল্লির হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের ব্যবস্থা হয়। একই সঙ্গে মানুষের পাশে থেকে ঘোষণা করলেন দিল্লির সবার জন্য টিকা (Corona Vaccine) মিলবে বিনামূল্যে। আজ সোমবার এই ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজ্যের মানুষের জন্য বিনামূল্যে টিকার কথা ঘোষণা করেছিলেন। এদিকে পরিস্থিতি দিন দিন খারাপ হওয়ায় কর্ণাটকে (Karnataka) ঘোষণা হয়ে গেল ২ সপ্তাহের কারফিউ।

সোমবারই রিপোর্ট এসেছে গত ২৪ ঘণ্টায় কর্ণাটকে নতুন করে ৩৪ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। প্রতিদিন সংখ্যাটা বেড়েই চলেছে। কর্ণাটক সরকার জানিয়েছে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৮০৪। মৃত্যু হয়েছে ১৩৪ জনের। আর শুধু বেঙ্গালুরু শহরাঞ্চলেই প্রায় ২০ হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। ভয়াবহ এই ছবি সামনে আসার পরই ঘোষণা করা হয়, পরিস্থিতি মোকাবিলায় মঙ্গলবার থেকে রাজ্যে কারফিউ জারি থাকবে।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি নিয়ে কমিশনকে ভর্ৎসনা, গণনা বন্ধের হুঁশিয়ারি মাদ্রাজ হাই কোর্টের]

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ সোমবার ঘোষণা করলেনর রাজ্যের সব প্রাপ্ত বয়স্কদের বিনামূল্যে টিকা দেওয়া হবে। আর শনিবার থেকেই এই কর্মসূচি শুরু হবে। এর জন্য ১ কোটি ৩৪ লক্ষ টিকা কেনার বিষয়ে তাঁর মন্ত্রিসভা সবুজ সংকেত দিয়েছে বলেও জানিয়েছেন তিনি। এই ক্রমসূচি থেকে কেউ যাতে বাদ না যান সে চেষ্টাই করছেন তাঁরা।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে শববাহী যান না মেলায় বাবার দেহ গাড়ির ছাদে বেঁধে শ্মশানে ছেলে]

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, ক্ষমতায় ফেরার পরই তাঁরা রাজ্যের সব মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার ব্যবস্থা করবেন। একই সঙ্গে টিকার ত্রিস্তরীয় দামের জন্য কেন্দ্রকে তীব্র আক্রমণ করেন। শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই নয়, টিকা নিয়ে রাজনীতির অভিযোগ তুলে কেন্দ্রের তীব্র নিন্দা করেছে আরও কয়েক জন বিরোধী দলের নেতা। প্রসঙ্গত টিকা প্রস্তুতকারক সংস্থাগুলি কেন্দ্র, রাজ্য এবং বেসরকারি হাসপাতালকে আলাদা আলাদা দামে টিকা বিক্রি করবে বলে জানিয়ে দিয়েছে। এর পরই সমালোচনা শুরু হয় দেশ জুড়ে।

এদিকে কেন্দ্রীয় সরকার জানিয়ে দিল, ঘরোয়া উড়ানে আগের মতোই ৮০ শতাংশ আসনে যাত্রী নিয়েই পরিষেবা দিতে হবে বিমান সংস্থাগুলিকে। গত বছরের মাঝামাঝি এই বিধি নিষেধ চালু করে কেন্দ্রীয় সরকার। আগামী ৩১ মে পর্যন্ত এই নিয়ম বজায় থাকবে বলে জানিয়ে দেওয়া হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement