BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কর্মীদের মানসিক স্বাস্থ্যে জোর, উৎসবের মরশুম ফুরোলেই টানা ১১ দিন ছুটি, ঘোষণা সংস্থার

Published by: Kishore Ghosh |    Posted: September 22, 2022 12:17 pm|    Updated: September 22, 2022 1:50 pm

Company Announces 11-Day Break For Mental Health of Employees | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমজনতার কাছে উৎসবের মরশুম মানে ছুটি (Leave), হইহই, আনন্দের দিন। অনেকের কাছে কিন্তু এটা উপার্জনের সময়। ছুটি তো দূর অস্ত, কাজের ব্যস্ততা দারুণ। বিশেষত শাড়ি-জামা-জুতোর ব্যবসায় এই দেড়-দু’মাস সময় হল মাহেন্দ্রক্ষণ। স্বভাবতই ই-কমার্স (E-Commerce) সংস্থা মিশোর (Meesho) কর্মীরাও এই সময় থাকেন চূড়ান্ত ব্যস্ত। কিন্তু সংস্থাটি কর্মীদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে অক্টোবরের শেষে ১১ দিনের লম্বা ছুটি ঘোষণা করল। গতকাল সংস্থার অন্যতম কর্ণধার সোশ্যাল মিডিয়ায় (Social Media) এই ছুটির কথা জানান কর্মীদের। 

মিশোর তরফে বলা হয়েছে, উৎসবের মরশুমে অতিরিক্ত পরিশ্রম করতে হচ্ছে কর্মচারীদের। ফলে তাঁদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে মরশুম ফুরোতেই কর্মব্যস্ততা থেকে দূরে সরানো হবে, তার জন্যই একটানা লম্বা ছুটির ব্যবস্থা। বুধবার এই বিষয়ে টুইট করেন সংস্থার অন্যতম কর্তা সঞ্জীব বার্নওয়াল (Sanjeev Barnwal)। তিনি জানান, “গত বছরের মতোই এবার আমাদের সংস্থার সমস্ত বিভাগ ১১ দিনের ব্রেক নেবে। আসন্ন উৎসবের মরশুমের কর্ম ব্যস্ততা ও কর্মীদের মানসিক স্বাস্থ্যের মধ্যে ভারসাম্য রাখা হবে এভাবেই। ফলে লম্বা ১১ দিনের ছুটি উপভোগ করবেন কর্মীরা। ২২ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত সংস্থার যাবতীয় কার্যক্রম বন্ধ থাকছে।”

[আরও পড়ুন: একধাক্কায় অনেকটা বেড়ে গেল দেশের দৈনিক করোনা আক্রান্ত, বাড়ছে পজিটিভিটি রেটও]

এর আগেও কর্মীস্বার্থে একাধিক ঘোষণায় নজর কেড়েছে অনলাইন শপিং (Online Shopping) সংস্থা মিশো। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ‘বাউন্ডারিলেস’ (Boundaryless) কর্মক্ষেত্রের ঘোষণা করেছিল তারা। সংস্থাটি জানিয়েছিল, তাদের কর্মীরা যে কোনও জায়গা থেকে ওয়ার্ক ফ্রম হোম (Work Form Home) ফরম্যাটে কাজ করতে পারেন।

[আরও পড়ুন: রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’র হোর্ডিংয়ে সাভারকরের ছবি, অস্বস্তিতে কংগ্রেস]

কর্মীদের কাজ নিয়ে তাঁরা আগ্রহী, কোথায় বসে কাজ করছেন তিনি, তা জানার আগ্রহ নেই মিশোর। এছাড়াও কর্মী গুরুতর অসুস্থ হলে সুস্থতার জন্য অসীম ছুটি, সন্তান ধারনে পিতা ও মাতা উভয়ের জন্য ৩০ সপ্তাহের ছুটি ও সন্তান প্রসব পরবর্তী ৩০ দিনের ছুটি ঘোষণা করেছে ই-কমার্স সংস্থাটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে