৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দু’মাসে সর্বোচ্চ করোনা সংক্রমণ, নাগপুরে ফের পূর্ণাঙ্গ লকডাউনের ঘোষণা

Published by: Paramita Paul |    Posted: March 11, 2021 1:40 pm|    Updated: March 11, 2021 2:04 pm

Complete lockdown in Nagpur City Police Commissionerate area from March 15 to March 21 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আতঙ্ক বাড়াচ্ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিনে আক্রান্তের নিরিখে দেশের মধ্যে ফের শীর্ষস্থানে পৌঁছে গিয়েছে মহারাষ্ট্র। কোভিড সংক্রমণে লাগাম পরাতে আরও একবার পূর্ণাঙ্গ লকডাউনের ঘোষণা করল নাগপুর সিটি পুলিশ কমিশনারেট। তাঁদের তরফে জানানো হয়েছে, ১৫ থেকে ২১ মার্চ পর্যন্ত নাগপুরের শহরাঞ্চলে পূর্ণাঙ্গ লকডাউন জারি থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী  যেমন-সবজি, দুধ, ওষুধ মিলবে। 

[আরও পড়ুন : আন্দোলনের তীব্রতা বাড়াচ্ছেন কৃষকরা, ২৬ মার্চ ফের ভারত বন্‌ধের ডাক]

নাগপুরের মন্ত্রী নীতিন রাউত এদিন জানান, মহারাষ্ট্রের এই অঞ্চলে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। সেই শৃঙ্খলে লাগাম পরাতে লকডাউনের পথে হাঁটছে সরকার। এদিন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের গলাতেও শোনা গিয়েছে এক সুর। কোভিড ভ্যাকসিন নেওয়ার পর তিনি জানিয়েছেন, “কোভিড সংক্রমণে লাগাম পরাতে মহারাষ্ট্রের কোথাও কোথাও ফের লকডাউন করা হতে পারে।” উল্লেখ্য, ২০২০ সালের ২৫ মার্চ থেকে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছিল কেন্দ্র। 

[আরও পড়ুন : আন্দোলনের তীব্রতা বাড়াচ্ছেন কৃষকরা, ২৬ মার্চ ফের ভারত বন্‌ধের ডাক]

উল্লেখ্য, প্রায় এক বছর কেটে গেলেও কমছে না করোনার প্রকোপ। টিকা তৈরি হলেও সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে প্রশাসনকে। ইতিমধ্যেই দেশে ছড়িয়েছে করোনার নয়া স্ট্রেনের আতঙ্ক। আর তার মধ্যেই ভারতে নতুন করে ঊর্ধ্বমুখী কোভিড আক্রান্ত ও মৃতের সংখ্যা। ফলে টিকাকরণের মাঝেও বাড়ছে উদ্বেগ। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ৮৫৪ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন।  যা গত দু’মাসের মধ্যে সর্বোচ্চ। এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের নাগপুরে লকডাউন জারি হওয়ায় নতুন করে আতঙ্ক ছড়াল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে