BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাতের মধ্যে গাজিপুর সীমানা খালি করার নির্দেশ প্রশাসনের, অবস্থানে অনড় কৃষকরা

Published by: Paramita Paul |    Posted: January 28, 2021 9:55 pm|    Updated: January 28, 2021 9:57 pm

Confrontation Builds Up Delhi-UP Border As Cops Try To Remove Farmers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতের মধ্যে গাজিপুর (Gazipur) সীমান্ত খালি করার নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। কৃষক নেতাদের বিরুদ্ধে জারি হয়্ছে লুক আউট নোটিসও। মামলা দায়ের হয়েছে ইউএপিএ ধারাতে। সব মিলিয়ে বৃহস্পতিবার রাতে বিপাকে আন্দোলনকারীরা। তবু নিজেদের অবস্থানে অনড় বিক্ষোভকারীরা।

বৃহস্পতিবার রাতের মধ্যে গাজিপুর সীমানা ফাঁকা করার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। ইতিমধ্যে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকা ফাঁকা করার নোটিস আন্দোলনকারীদের (Farmer’s Protest) কাছে পৌঁছেও দেওয়া হয়েছে। কিন্তু অবস্থান থেকে সরতে নারাজ কৃষক নেতা রাকেশ তিরকিত ও তাঁর অনুগামীরা। এদিকে তাঁদের অবস্থান থেকে তুলতে সীমানায় জড়ো হয়েছে অতিরিক্ত বাহিনী। ফলে রাতের দিকে ফের বিক্ষোভকারী বনাম পুলিশের খণ্ডযুদ্ধ বাঁধতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন : ১২ দিনে দেশে ২ লক্ষের বেশি টিকাকরণ, আন্তর্জাতিক মঞ্চে সাফল্যের খতিয়ান দিলেন প্রধানমন্ত্রী]

এদিন বিকেলে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা করেন ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ তিরকিতের ভাই নরেশ তিরকিত। ভাইয়ের প্রস্তাবে সম্মত হননি রাকেশ। তিনি আন্দোলন চালিয়ে যাওয়ার পক্ষে সওয়ান করেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, গাজিপুর সীমানায় অবস্থান বিক্ষোভ করছেন কৃষকরা। রাকেশ তিরকিত সাফ জানিয়ে দিয়েছেন, “গুলি খাব। তবু আন্দোলন প্রত্যাহার করব না।” এদিকে দিল্লির বুরারি ময়দান-সহ একাধিক এলাকা থেকে মোট ৪৫ জন কৃষককে আটক করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে ২৬ জানুয়ারি দিল্লিতে অশান্তি পাকানোর অভিযোগ রয়েছে।

[আরও পড়ুন : নাবালিকাকে ধর্ষণ যুবকের, ছেলের কুকীর্তি ঢাকতে আক্রান্তকে বিয়ের প্রস্তাব বাবার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে