BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কিরণ বেদিকে হিটলারের সঙ্গে তুলনা কংগ্রেসের, জোর বিতর্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 21, 2017 7:24 am|    Updated: July 21, 2017 7:24 am

Cong poster portraying Kiran Bedi as Hitler sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  তিন বিধায়কের মনোনয়ন ঘিরে কিরণ বেদির সঙ্গে বেনজির সংঘাতে পুদুচেরি কংগ্রেস। রাজ্যপাল বেদিকে আক্রমণ করতে গিয়ে বিতর্কিত পোস্টার তৈরি করে রাজ্যের ক্ষমতাসীন দল। যেখানে বেদিকে হিটলারের সঙ্গে তুলনা করা হয়েছে। একটি পোস্টার দেখানো হয়েছে মুখ্যমন্ত্রী ও কয়েকজন মন্ত্রীর মুন্ডু হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন পুদুচেরির রাজ্যপাল। কংগ্রেসের এই পোস্টার নিজের টুইটারে পোস্ট করে শাসক দলের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন কিরণ বেদি। কংগ্রেসের এই ভূমিকায় গেরুয়া শিবির ক্ষুব্ধ।

[‘ফ্রি’-তে নয়া JioPhone, ঘোষণা মুকেশ আম্বানির]

পুদুচেরী বিধানসভায় তিন বিধায়ককে মনোনীত করেন রাজ্যপাল। তিন বিধায়ক কারা হবে এই নিয়ে জল্পনা ছিল দক্ষিণের রাজনীতিতে। ভোটে হারলেও, পুদুচেরির বিজেপি নেতৃত্ব এই সুযোগটা নিয়েছিল। বিজেপি কিরণ বেদীকে এই রাজ্যের রাজ্যপাল হিসাবে  মনোনীত করেছিল। বিজেপির সঙ্গে কিরণের সম্পর্ক বেশ কিছু দিনের। শাসক কংগ্রেসের অভিযোগ তার প্রতিদান দিতে বিজেপির তিন নেতাকে বিধায়ক পদে মনোনীত করেন কিরণ। তাঁরা হলেন পুদুচেরির বিজেপি রাজ্য সভাপতি ভি স্বামীনাথন, রাজ্য সম্পাদক কে জি শঙ্কর এবং বিজেপি সদস্য এস সেলভাগান। পুদুচেরি বিজেপির প্রথম সারির তিন নেতাকে নির্বাচিত করার প্রতিবাদে রাজ্য জুড়ে আন্দোলনে নামে কংগ্রেস। প্রতিবাদের নামে অতি উৎসাহে গণ্ডগোল করে বসেন পুদুচেরির মানাভেলি এলাকার কংগ্রেস কর্মীরা। তারা রাজ্যপাল কিরণ বেদিকে হিটলারের সঙ্গে তুলনা করে বিভিন্ন জায়গায় পোস্টার দেন। একনায়কতন্ত্রের অভিযোগ এনে ক্ষান্ত হওয়া নয়, বেদিকে সংহারকের ভূমিকায় দেখিয়েছেন কংগ্রেসিরা। তাদের একটি পোস্টারে দেখা গেছে মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী এবং আরও একজন মন্ত্রীর কাটা মুন্ডু নিয়ে দাঁড়িয়ে আছেন কিরণ বেদি। এই ছবি নিয়ে ক্ষোভ প্রকাশ করে পুদুচেরির বিজেপি। নিজের টুইটার অ্যাকাউন্টে এই বিতর্কিত ছবিগুলি পোস্ট করেন কিরণ বেদি। তবে এই নিয়ে তিনি কোনও মন্তব্য না করলেও কংগ্রেসের প্রতিবাদের ধরন নিয়ে প্রশ্ন উঠেছে।

[বিমানের মতো দেখতে অত্যাধুনিক রেল তৈরি হবে রাজ্যেই]

পোস্টার নিয়ে বিতর্ক ছড়ালেও তিন বিধায়কের মনোনয়ন সহজে মানছে না কংগ্রেস। রাজ্যপালের সিদ্ধান্তের প্রতিবাদে এই কেন্দ্রশাসিত অঞ্চলে বনধ ডাকা হয়েছে। কিরণের এই চাল পুদুচেরির রাজনৈতিক উত্তাপ বেশ খানিকটা বাড়িয়ে দিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে