১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লেন্সের কভার না সরিয়েই ছবি তুলছেন প্রধানমন্ত্রী! ব্যাপারটা কী?

Published by: Biswadip Dey |    Posted: September 17, 2022 9:14 pm|    Updated: September 17, 2022 9:16 pm

Congress claims Modi pretended to take pictures without removing lens cover of the camera। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) জন্মদিন। আর সেই উপলক্ষে পূর্বপরিকল্পনা অনুযায়ী, কুনো পালপুর অভয়ারণ্যে ছাড়া হয় নামিবিয়া থেকে আনা ৮টি চিতা (Cheetah)। শনিবার মোদিকে দেখা যায়, চিতাগুলির ছবি তোলায় মত্ত হতে। কিন্তু কংগ্রেসের দমন ও দিউ শাখার তরফে একটি ছবি টুইট করে কটাক্ষ করা হয়েছে, ছবি তোলার সময় মোদির ক্যামেরা লেন্স কভার সরানো ছিল না।

এদিন বিকেলে টুইট করে কংগ্রেসের দমন ও দিউ শাখা। সেই পোস্টে যে ছবিটি শেয়ার করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে সত্য়িই প্রধানমন্ত্রীর ক্যামেরার লেন্স কভারটি খোলা নেই! কংগ্রেসের তরফে ওই পোস্টে ব্যঙ্গ করে লেখা হয়েছে, ‘লেন্স কভার না সরিয়েই ফটোগ্রাফি… এমনটা কে করে!’

[আরও পড়ুন: Pushpanjali #ChantBangla: বাংলাতেই দেব পুষ্পাঞ্জলি, অঙ্গীকার করুক বাঙালিরা]

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ছবিটি। কিন্তু ‘সোশ্যাল তামাশা’ নামে টুইটারের একটি পেজের তরফে দাবি করা হয়েছে, ছবিটি ফটোশপ করা। সেই সঙ্গে আরও একটি ছবি শেয়ার করে বলা হয়েছে, এটাই আসল ছবি। ছবি দু’টি শেয়ার করে লেখা হয়েছে, ‘মোদি বিরোধিতা করে আর কত নিচে নামবে কংগ্রেস? ফটোশপ করার সময় অন্তত এটা তো খেয়াল রাখা উচিত ছিল যে ঢাকনাটা যেন নিকনের হয়।’ তাদের প্রশ্ন, নিকন সংস্থার ক্যামেরায় ক্যাননের ঢাকনা কী করে হতে পারে। এটাই পরিষ্কার করে দেয় ছবিটি পুরোপুরি তৈরি করা।

উল্লেখ্য, এদিন বেলা ১১টা নাগাদ মধ্যপ্রদেশের অরণ্যে পৌঁছন প্রধানমন্ত্রী মোদি। তিনিই গাড়ির দরজা খুলে মুক্ত অরণ্যে ছেড়ে দেন ৫ স্ত্রী ও তিনটি পুরুষ চিতাকে। তারপরই প্রধানমন্ত্রী তাদের ছবি তোলেন। সম্পূর্ণ অপরিচিত পরিবেশ দেখে প্রথমে কিছুটা হকচকিয়ে গিয়েছিল ভারত থেকে লুপ্ত প্রাণীগুলো। তবে তাদের চলনবলন, শরীরী ভাষা দেখে মুগ্ধ উপস্থিত সরকারি আধিকারিক, বনকর্মীরা।

[আরও পড়ুন: বিশ্বকর্মা পুজোয় শুনশান ভোলে ব্যোম রাইস মিল, জেলে বসে কী করলেন অনুব্রত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে