BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘নেতাজিকে হত্যা করেছিল কংগ্রেস’, বিস্ফোরক অভিযোগ বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের

Published by: Monishankar Choudhury |    Posted: January 24, 2021 10:29 am|    Updated: January 24, 2021 4:08 pm

Congress killed Netaji Subhas Chandra Bose, says BJP's Sakshi Maharaj | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্যের জেরে ফের শিরোনামে বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ। এবার তাঁর দাবি, নেতাজি সুভাষচন্দ্র বসুকে হত্যা করিয়েছিল কংগ্রেসই (Congress)।

[আরও পড়ুন: টিকাকরণের মাঝেও জারি অস্বস্তি, দেশে ফের বাড়ল করোনায় দৈনিক সংক্রমণ, মৃত্যু]

শনিবার নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে উন্নাওয়ের ডকলি গ্রামে একটি জনসভার আয়োজন করা হয়। সেখানে সাক্ষী মহারাজ বলেন, “আমার সাফ কথা, নেতাজিকে হত্যা করিয়েছিল কংগ্রেস। কারণ, তাঁর জনপ্রিয়তার সামনে মহাত্মা গান্ধী বা জওহরলাল নেহেরু দাঁড়াতে পারতেন না। নেতাজি বেঁচে থাকলে তিনিই হতেন স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী। সুভাষ বসু দেশের জন্য নিজের সর্বস্ব ত্যাগ করেছিলেন। তাঁর এই আত্মত্যাগ দেশবাসী কোনওদিন ভুলবে না। কিন্তু স্বাধীনতা অর্জনে তাঁর অবদানকে সবসময় খাটো করে দেখানো হয়েছে।”

উল্লেখ্য, নেতাজির অন্তর্ধান নিয়ে রহস্য আজও কাটেনি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষের দিকে আজাদ হিন্দ বাহিনীর ‘গুপ্তধন’ হস্তগত করার অভিযোগও রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর বিরুদ্ধে। অনেকেই আবার বলে, তাইওয়ানের বিমান দুর্ঘটনা গোটাটাই সাজানো। আসলে জাপানিদের মদতে সোভিয়েত ইউনিয়ন চলে যান নেতাজি। সেখানেরই একটি ‘গুলাগ’ অর্থাৎ সোভিয়েত শ্রমিক শিবিরে ছিলেন তিনি। আর এই কথা জানতেন নেহেরু। সব মিলিয়ে নেতাজির অন্তর্ধান নিয়ে জট আজও কাটেনি। রাজনীতিবিদদের মতে, সেই ধোঁয়াশাকেই হাতিয়ার করে এবার কংগ্রেসের বিরুদ্ধে মোর্চা খুলেছেন সাক্ষী মহারাজ। তাঁর এহেন মন্তব্যে রীতিমতো বিতর্ক শুরু হয়েছে। তবে এই প্রথম নয়, এর আগেও কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছেন উন্নাওয়ের বিজেপি সাংসদ। তিনি দাবি করেছেন,‌ কংগ্রেসের ভরাডুবির জন্য সরাসরি দায়ী গান্ধী পরিবার। তাঁর মতে, কাউকে কিছু না করলেও চলবে। কারণ, সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীই কংগ্রেসকে শেষ করে দেওয়ার জন্য যথেষ্ট। শুধু তাই নয়, দেশে বিজেপির কোনও প্রতিপক্ষ নেই বলেও দাবি করেন তিনি।

[আরও পড়ুন: সম্প্রীতির নজির, কাশ্মীরি পণ্ডিতের সৎকারে এগিয়ে এলেন মুসলিম প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement