১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আদালতের নির্দেশে ১০ জুলাই পর্যন্ত গ্রেপ্তার নয়, দুর্নীতি মামলায় স্বস্তি পি চিদম্বরমের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 5, 2018 11:19 am|    Updated: June 5, 2018 11:19 am

Congress leader P Chidambaram gets relief in Aircel-Maxis scam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস জমানার আরও একটি দুর্নীতি মামলায় আপাতত স্বস্তি পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। এয়ারসেল-ম্যাক্সিস দুর্নীতি মামলায় প্রাক্তন অর্থমন্ত্রীকে সাময়িক স্বস্তি দিল দিল্লির একটি আদালত। আগামী ১০ জুলাই পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না চিদম্বরমকে। জানিয়ে দিল আদালত। এদিকে আজই জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করেছে ইডি। ইডি দপ্তের হাজিরাও দিয়েছেন তিনি। গ্রেপ্তারি এড়াতে আদালতে আগে থেকেই আবেদন করেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী। তাই আজ জিজ্ঞাসাবাদের শেষে তাঁকে গ্রেপ্তার করার কোনও সম্ভাবনা নেই।

[টানা ৪ বছর প্লাস্টিক ব্যাগে ‘না’, পরিবেশ রক্ষায় নজির এই পরিবারের]

এদিন ইডির তরফে আদালতে জানানো হয়, তথ্য প্রমাণ জোগাড় করার জন্য আরও কিছুদিন সময় প্রয়োজন তাদের। হলফনামা জমা দেওয়ার জন্য আদালতের কাছে সময় চেয়ে নেয় তদন্তকারী সংস্থা। আদালত মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে ১০ জুলাই। ততদিন পর্যন্ত চিদম্বরমকে গ্রেপ্তার করতে পারবে না ইডি। এর আগে ৩০ মে চিদম্বরমকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। তখনও গ্রেপ্তারি এড়াতে আদালতে আগাম জামিনের আবেদন করেছিলেন চিদম্বরম। আদালত নির্দেশ দিয়েছিল, ৫ মে পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না প্রাক্তন অর্থমন্ত্রীকে। আজই সেই মেয়াদ শেষ হয়।

[নিট পরীক্ষায় খারাপ ফলের জের, বারান্দা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা ছাত্রের]

মেয়াদ শেষের একদিন আগে অর্থাৎ গতকাল চিদম্বরমকে নোটিশ পাঠিয়েছিল ইডি। আজ হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। সেইমত হাজিরাও দিলেন তিনি।  উল্লেখ্য ওই একই মামলায় ১০ জুলাই পি চিদম্বরমের ছেলে কার্তিকেও আদালতে হাজিরা দিতে হবে। এদিকে আগামিকালই কার্তি চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। ২০০৬ সালে এয়ারসেল-ম্যাক্সিস মামলায় ৬০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে পি চিদম্ববরম ও তাঁর ছেলে কার্তি চিদম্বরমের বিরুদ্ধে। কংগ্রেস নেতা অবশ্য শুরু থেকেই দাবি করে আসছেন, রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন তিনি ও তাঁর পরিবার। তদন্তে তিনি সবরকমের সহায়তা করতে রাজি আছেন বলেও জানিয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে