১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

উদ্ধবকে বিস্ফোরক চিঠি শিব সেনা বিধায়কের, মহারাষ্ট্রে ভাঙনের মুখে বিরোধী মহাজোট?

Published by: Subhajit Mandal |    Posted: June 20, 2021 4:31 pm|    Updated: June 20, 2021 6:11 pm

Congress, NCP trying to weaken Shiv Sena, party MLA writes to Uddhav Thackeray | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের বিরোধী মহাজোট শিবিরে ফের অশান্তি। এবার কংগ্রেস-এনসিপির (NCP) সঙ্গ ছেড়ে বিজেপির হাত ধরার দাবি জানিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখলেন তাঁর দলেরই বিধায়ক প্রতাপ সারনায়েক। তাঁর দাবি, কংগ্রেস-এনসিপি নিজেদের আখের গুছিয়ে নিতে শিব সেনাকে (Shiv Sena) দুর্বল করছে। ওরা নিজেদের দলের মুখ্যমন্ত্রী চায়।

শিব সেনা সুপ্রিমো তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে সারনায়েক বলছেন,”শিব সেনার উচিত ফের বিজেপির কাছাকাছি আসা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারস্থ হলেই উপকার হবে দলের।” শিব সেনার বর্ষীয়ান নেতার অভিযোগ, “এনসিপি এবং কংগ্রেস (Congress) নিজেদের মুখ্যমন্ত্রী করতে চায়। কংগ্রেস ভোটে আলাদা লড়তে চায়। তার চেয়েও বড় ব্যাপার এনসিপি শিব সেনার নেতা ভাঙিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।” সারনায়েকের ইঙ্গিত, এনসিপি গোপনে গোপনে বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছে। তাঁর বক্তব্য, কোনও এনসিপি নেতার পিছনে কেন্দ্রীয় এজেন্সি ছুটছে না। কিন্তু শিব সেনার নেতাদের কেন্দ্রীয় এজেন্সির টার্গেট হতে হচ্ছে। ওই বিধায়কের প্রস্তাব, দ্রুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে হাত মেলালে সুবিধা হবে শিব সেনার। কেন্দ্রীয় এজেন্সিগুলির হাত থেকে রক্ষা পাবেন দলের সিনিয়র নেতারা। তবে, এত দীর্ঘ চিঠি লেখার পরও উদ্ধবের (Uddhav Thackeray) নেতৃত্বের উপর ভরসা ব্যক্ত করেছেন সারনায়েক।

[আরও পড়ুন: অসমে চালু হয়ে গেল ‘দুই সন্তান নীতি’! না মানলে মিলবে না সরকারি সুযোগ সুবিধা]

শিব সেনা নেতার লেখা এই চিঠি প্রকাশ্যে আসতেই ফের মহারাষ্ট্রের মহাজোটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনিতে বেশ কিছুদিন ধরেই এই জোটের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে। জোটে নিজেদের ‘অবহেলিত’ বলে দাবি করা কংগ্রেস ইতিমধ্যেই পরবর্তী নির্বাচনে আলাদা লড়ার সিদ্ধান্ত জানিয়েছে। এনসিপির গতিবিধিও কম সন্দেহজনক নয়। ইতিমধ্যেই একবার অমিত শাহর সঙ্গে গোপন বৈঠক করেছেন এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার (Sharad Pawar)। আবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে একান্ত বৈঠক করেছেন। আর এ সবকিছুই জোটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলতে বাধ্য করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement