BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘মোদি রাবণ’, কংগ্রেস সভাপতি খাড়গের কটাক্ষ ঘিরে ভোটমুখী গুজরাটে বিতর্ক তুঙ্গে

Published by: Biswadip Dey |    Posted: November 29, 2022 5:12 pm|    Updated: November 29, 2022 5:12 pm

Congress President Mallikarjun Kharge called Prime Minister Narendra Modi ‘Ravana’ during a rally। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) ‘রাবণ’ বলে কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। আর একদিন পরই শুরু হচ্ছে গুজরাট বিধানসভা নির্বাচন। তার ঠিক আগেই আহমেদাবাদের এক জনসভায় করা তাঁর মন্তব্য ঘিরে স্বাভাবিক ভাবেই বিতর্ক ঘনিয়ে উঠেছে।

ঠিক কী বলেছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা? আহমেদাবাদের বেহরামপুরার জনসভায় খাড়গেকে বলতে শোনা গিয়েছে, ”আমরা আপনার (মোদি) মুখটা পুরসভার ভোটে দেখছি, বিধানসভার নির্বাচনে দেখছি আবার সাংসদ নির্বাচনেও দেখছি। আপনার কি রাবণের মতো ১০০টা মাথা?”

[আরও পড়ুন: পুরীর সৈকতে কিশোরীর বিকৃত অর্ধনগ্ন দেহ উদ্ধার! ধর্ষণ করে খুন, অভিযোগ পরিবারের]

পরে বিশদে বিষয়টি ব্যাখ্যা করতে গিয়ে খাড়গে বলেন, ”মোদিজির নামেই তো ভোট চাওয়া হচ্ছে। সে পুরসভা নির্বাচন হোক বা বিধানসভা। কিন্তু ভোট তো প্রার্থীর নামেই চাওয়া উচিত। মোদি কি পুরসভার হয়ে কাজ করতে আসবেন? আপনার যখন দরকার পড়বে উনি এসে আপনাকে সাহায্য করবেন?”

মোদিকে এমন কটাক্ষের পালটা দিয়েছে বিজেপিও। গেরুয়া শিবিরের আইটি সেলের প্রধান অমিত মালব্য টুইটারে একটি পোস্ট করেছেন। সেখানে তাঁকে লিখতে দেখা গিয়েছে, ‘গুজরাট নির্বাচনের উত্তাপ সইতে না পেরে কংগ্রেস সভাপতি নিজের কথার উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে প্রধানমন্ত্রীকে ‘রাবণ’ বলে বসেছেন! ‘মৃত্যুর সওদাগর’ থেকে ‘রাবণ’ কংগ্রেস গুজরাট ও তার ভূমিপুত্রকে অপমান করেই চলেছে।’

উল্লেখ্য, আগের বারের মতোই গুজরাটের ভোট হবে দু’দফায়। প্রথম দফায় ভোটগ্রহণ ১ ডিসেম্বর। দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হবে ৫ ডিসেম্বর। ভোটগণনা হবে ৮ ডিসেম্বর। তার ঠিক আগেই বিতর্ক তুঙ্গে।

[আরও পড়ুন: স্কুলে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দিতে হবে, জনস্বার্থ মামলায় কেন্দ্রের জবাব তলব সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে