BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪৩০  সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

রাহুল রাম, পাদুকা বইছে কংগ্রেস কর্মীরা! সলমন খুরশিদের মন্তব্যে চটে লাল বিজেপি

Published by: Paramita Paul |    Posted: December 27, 2022 8:14 pm|    Updated: December 27, 2022 9:06 pm

Congress Salman Khurshid compares Rahul Gandhi to Lord Ram | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজনৈতিক বিতর্কের কেন্দ্রে রাম! এবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে রামের তুলনা করে বিপাকে কংগ্রেস নেতা সলমন খুরশিদ। শুধু রাম নয়, ভারত জোড়ো যাত্রায় যোগ দিয়ে তিনি রাহুলকে অতিমানব, ধ্যানমগ্ন সন্ন্যাসীর সঙ্গেও তুলনা করেছেন। খুরশিদের এই মন্তব্য় হিন্দু ভাবাবেগে আঘাত করেছে বলে দাবি করে বিজেপির তরফে জানানো হয়, এটা আসলে পরিবার ভক্তির নমুনা। যেখানে ঈশ্বরের সঙ্গে জামিনে মুক্ত অপরাধীর তুলনা করা হয়। পাশাপাশি খুরশিদকে ক্ষমা চেয়ে নেওয়ার পরামর্শও দিয়েছে বিজেপি।

উত্তরপ্রদেশে ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) চলছে কিন্তু অনুপস্থিত রাহুল গান্ধী। সে রাজ্যে এই কর্মসূচির কো অর্ডিনেটর সলমন খুরশিদ (Salman Khurshid)। রাহুলের অনুপস্থিতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খুরশিদ বলেন, “রামচন্দ্র সর্বত্র পৌঁছতে পারেননি কিন্তু তাঁর পাদুকা বহন করেছিলেন তাঁর ভাই ভরত। তাঁর সেই পাদুকা সর্বত্র পৌঁছে গিয়েছিল। আমরাও এখানে পাদুকা বহন করছি।” এরপর তাঁর আরও সংযোজন, “রামচন্দ্রের পাদুকা উত্তরপ্রদেশে পৌঁছে গিয়েছে। এবার রামও আসবেন, এটা আমাদের বিশ্বাস।” অর্থাৎ রাহুল গান্ধীর সঙ্গে রামের তুলনা টেনেছেন কংগ্রেস নেতা।

[আরও পড়ুন: প্রথমবার চক-ডাস্টার হাতে প্রাথমিকের ইন্টারভিউ হবু শিক্ষকদের, স্বচ্ছতা রাখতে ভিডিওগ্রাফিও]

এরপর সুপারহিরো বা অতিমানবের সঙ্গেও রাহুলের তুলনা টেনেছেন খুরশিদ। বলেন, “প্রবল ঠান্ডার মধ্য়ে আমরা যখন গায়ে জ্য়াকেট চাপিয়ে হাঁটছি তখন রাহুল একটা মাত্র টিশার্ট পরে হাঁটছেন। রাহুল অতিমানব। ও যেন যোগীর মতো একমনে তপস্যা করে চলেছে।”

খুরশিদের এহেন মন্তব্যেই বেজায় চটেছে বিজেপি। দলের মুখপাত্র শাহজাদ পুনাওয়ালা বলেন, “ঈশ্বর ও দেশের প্রতি ভক্তির চেয়ে যখন পরিবারের প্রতি ভক্তি বেড়ে যায়, তখন এধরনের মন্তব্য করা হয়। এই মন্তব্য হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। উনি (সলমন খুরশিদ) অন্য ধর্মের সঙ্গে এমন তুলনা করতে পারবেন?” যদিও সমালোচনার মুখে পড়ে তড়িঘড়ি সাফাই দিয়েছেন খুরশিদ। বলেন, “ঈশ্বরের জায়গা কেউ নিতে পারবেন না। কিন্তু তাঁর দেখানো পথে যে কেউ হাঁটতে পারেন। আমি সে কথাই বলতে চেয়েছিলাম।”

 

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি: টাকার বিনিময়ে চাকরি! এবার CBI স্ক্যানারে স্কুল-কলেজের ৯ ‘মিডলম্যান’ শিক্ষক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে