BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশের সব আসনে একাই লড়বে কংগ্রেস, যাবতীয় জোট জল্পনায় ইতি টানলেন প্রিয়াঙ্কা

Published by: Subhajit Mandal |    Posted: November 14, 2021 9:21 pm|    Updated: November 14, 2021 9:24 pm

Congress to go solo in Uttar Pradesh Assembly polls, says Priyanka Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজবাদী পার্টি বা বিএসপির সঙ্গে জোটে নয়। উত্তরপ্রদেশের সব আসনে একাই লড়বে কংগ্রেস। সব জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করে দিলেন দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)।

Congress to go solo in Uttar Pradesh Assembly polls, says Priyanka Gandhi

 

রবিবার উত্তরপ্রদেশের বুলন্দশহরে এই সিদ্ধান্ত ঘোষণা করে প্রিয়াঙ্কা জানিয়েছেন, কংগ্রেসকে যদি জিততে হয়, তাহলে একাই জিততে হবে। তাঁর বক্তব্য,”দলের অনেক কর্মী তাঁকে অনুরোধ করেছেন কোনও দলের সঙ্গে জোট করতে আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, আমরা সব আসনে একাই লড়ব।” প্রিয়াঙ্কা এদিন আরও জানিয়েছেন, যোগীরাজ্যের (Yogi Adityanath) সব আসনে তাঁর দল শুধু কংগ্রেস কর্মীদেরই টিকিট দেবে। অন্য দল থেকে আসা কোনও নেতাকে নয়।

[আরও পড়ুন: পূর্ব রেলের আসন সংরক্ষণের নিয়মে বদল, আগামী সাতদিন রাতে বন্ধ রিজার্ভেশন]

আসলে, সম্প্রতি লখিমপুর খেরির ঘটনার পর উত্তরপ্রদেশে কংগ্রেসের (Congress) পালে সামান্য হলেও হাওয়া লেগেছে। তাছাড়া দীর্ঘদিন ধরে প্রিয়াঙ্কা নিজে পড়ে থেকে যেভাবে দলের সংগঠন সাজিয়েছেন, তাতে অনেকটাই ভোটবৃদ্ধির আশা দেখছে হাত শিবির। তাছাড়া ৪০ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেওয়ার ঘোষণাও বেশ চমকপ্রদ। তাই ২৪-এর লোকসভার কথা মাথায় রেখে এখন থেকেই সংগঠন ঢেলে সাজাতে চান প্রিয়াঙ্কা।

[আরও পড়ুন: সিবিআই-ইডির শীর্ষ কর্তাদের চাকরির মেয়াদ বাড়িয়ে ৫ বছর করল মোদি সরকার, জারি অর্ডিন্যান্স]

এর আগে প্রিয়াঙ্কা নিজেই ঘোষণা করেছিলেন, উত্তরপ্রদেশ বিধানসভা (Uttar Pradesh) নির্বাচনে অন্য বিজেপি (BJP) বিরোধী দলের সঙ্গে জোট করতে আপত্তি নেই কংগ্রেসের। কংগ্রেস নেত্রীর বক্তব্য ছিল, ‘আমাদের লক্ষ্য বিজেপিকে হারানো। কিন্তু, আমরা নিজেদের দলের স্বার্থ আগে দেখব। যে দলের সঙ্গে জোট নিয়ে আলোচনা হবে, তাঁদেরও আমাদের মতো খোলা মনের হতে হবে।’ সূত্রের খবর, কংগ্রেস চাইছিল ২০১৭ সালের মতো অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সঙ্গে জোট করে ভোটে লড়তে। কিন্তু অখিলেশ (Akhilesh Yadav) আগেই একতরফাভাবে ঘোষণা করে দিয়েছেন, তাঁর দল বড় কোনও দলের সঙ্গে জোট করবে না। আগের ভোটগুলিতে সেটা করে লাভের লাভ তেমন কিছুই হয়নি। স্থানীয় সূত্রের খবর, উত্তরপ্রদেশ কংগ্রেস নেতৃত্ব ব্যাকচ্যানেলে সমাজবাদী পার্টির (Samajwadi Party) সঙ্গে জোট নিয়ে আলোচনা করলেও তেমন সুবিধা করে উঠতে পারেননি। কংগ্রেসকে সেভাবে গুরুত্ব দিতে চাননি সপা সুপ্রিমো। সম্ভবত সেকারণেই অবস্থান বদলে সব আসনে নিজেদের শক্তিশালী করার চেষ্টা করবে দল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে