Advertisement
Advertisement

গোহত্যা নিয়ে গুজব, উত্তেজিত জনতাকে আটকাতে গিয়ে মৃত পুলিশ আধিকারিক

উত্তপ্ত উত্তরপ্রদেশের বুলন্দশহর।

Cop Killed As Mob Targets Police In UP
Published by: Bishakha Pal
  • Posted:December 3, 2018 9:17 pm
  • Updated:December 3, 2018 9:31 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোহত্যা নিয়ে গুজবের জেরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল পশ্চিম উত্তরপ্রদেশের বুলন্দশহর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে গ্রামের বাইরে জঙ্গল সংলগ্ন এলাকায় কয়েকটি গরুর মৃতদেহ দেখা যায়। সেগুলি তুলে নিয়ে আসে দক্ষিণপন্থী রাজনৈতিক দলের কর্মীরা। সেগুলি নিয়ে থানার সামনে বিক্ষোভ দেখায় তারা। তখনই পুলিশের সঙ্গে তাদের খণ্ডযুদ্ধ বেধে যায়। তাতে এক পুলিশ অফিসার ও এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। ওই এলাকাতেই একদিন আগে সংখ্যালঘু সম্প্রদায়ের একটি ধর্মীয় অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানের সঙ্গে এই গো হত্যার যোগ রয়েছে বলে গুজব ছড়ায় এলাকায়। এর জেরেই ছড়ায় হিংসা। 

মৃত পুলিশ অফিসারের নাম সুবোধ কুমার সিং। পুলিশকে লক্ষ্য করে যখন উত্তেজিত জনতা পাথর ছুঁড়ছিল, তখনই একটি পাথর তাঁর মাথায় লাগে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। পাথর লাগে এক কনস্টেবলের গায়েও। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। সংঘর্ষে এক স্থানীয় বাসিন্দারও মৃত্যু হয়েছে। তাঁর এবং মৃত পুলিশ আধিকারিকের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Advertisement

ইংরাজিতে জ্ঞান কম পুলিশের খপ্পরে পড়ে এ কী হাল হল ব্যবসায়ীর! ]

Advertisement

ঘটনার পর পুলিশের তরফ থেকে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। ঘটনাস্থল কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। পুলিশ অফিসারকে পাথর মারার দৃশ্যটি কোনও এক ব্যক্তির মোবাইল ক্যামেরায় ধরা পড়ে। সেই ফুটেজটি নিয়েও চলছে তদন্ত।

জেলাশাসক অনুজ কুমার ঝা জানিয়েছেন, সকাল ১১টা নাগাদ খবর পান তাঁরা। জানতে পারেন, কয়েকটি পশুর মৃতদেহ নিয়ে রাস্তা আটকানোর চেষ্টা করছে প্রায় ৪০০ মানুষ। তারপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশকে সেখানে দেখে পাথর ছুঁড়তে শুরু করে উত্তেজিত জনতা। এরপর একটি ট্রাকে পশুর মৃতদেহগুলি নিয়ে চিংড়াওয়াটি থানার চলে যায় তারা। সেখানেই পুলিশের উপর পাথরবৃষ্টি শুরু হয়। জনতাকে ছত্রভঙ্গ করতে গুলি চালায় পুলিশ। অনুমান, তাতে মৃত্যু হয়েছে এক বিক্ষোভকারীর।

অমিত শাহর নেতৃত্বে কাজ করছে কংগ্রেস, কটাক্ষ পিনারাই বিজয়নের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ