BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা রুখতে মরিয়া, হাতে-কলমে সামাজিক দূরত্ব শেখাচ্ছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: March 28, 2020 11:02 am|    Updated: March 28, 2020 11:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পথে নেমে হাতেকলমে সামাজিক দূরত্বের পাঠ শেখাচ্ছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। রাজ্যের বিভিন্ন বাজারে হাজির হচ্ছেন তিনি। সেখানে উপস্থিত আমজনতাকে সচেতন করছেন। কতটা দূরত্বে দাঁড়াতে হবে, তাও শিখিয়ে দিচ্ছেন তিনি। তাঁর এহেন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

[আরও পড়ুন : লকডাউনে বাইরে বেরিয়ে হাঁচির আহ্বান জানিয়ে ফেসবুক পোস্ট, ধৃত তথ্যপ্রযুক্তি কর্মী]

ক্রমশই কঠিন হয়ে পড়ছে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই। আসন্ন সময়টাই সবচেয়ে কঠিন বলে সতর্ক করছেন চিকিৎসক, বিশেষজ্ঞরা। ওই সময়ের মধ্যে ভারত পা রাখতে করোনা সংক্রমণের তৃতীয় পর্যায়ে বা স্টেজ-থ্রি’তে। এই পর্যায়ে শুরু হয়ে যাবে গোষ্ঠী সংক্রমণ বলে খবর। আর সেটাই সবচেয়ে বিপজ্জনক। আক্রান্ত আর মৃতের সংখ্যা হু হু করে বৃদ্ধির আশঙ্কা। এখনই দেশে আক্রান্তের সংখ্যা ৮৭৬। খুব কম সময়ের মধ্যে এই হার বৃদ্ধি। নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৯ জনের (তিন বিদেশি-সহ সংখ্যাটা ২২)। মহারাষ্ট্রে মৃত্যুর হার সর্বোচ্চ। বিশ্বজুড়ে চার লক্ষেরও বেশি মানুষের শরীরে থাবা বসিয়েছে COVID-19। এদিকে, লকডাউন উপেক্ষা করে সপ্তাহান্তের সকাল থেকেই বিভিন্ন বাজার খোলা। ন্যূনতম স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে তাতে ভিড় জমিয়েছেন আমজনতা। যা সংক্রমণের আশঙ্কা আরও বাড়িয়ে দিচ্ছে।

[আরও পড়ুন : দু’কামরার ট্রেনে বাদুরঝোলা রেলকর্মীরা, বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা]

ভিডিওতে দেখা গিয়েছে, শুক্রবার বিকেলে রাজ্যের একটি বাজারে হাজির হয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী। সেখানে একাধিক ক্রেতা-বিক্রেতার সঙ্গে কথা বলছেন তিনি। নিরাপদে থাকতে কতটা দূরত্বে দাঁড়াতে হবে, তাও শিখিয়ে দিচ্ছেন তিনি। মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে বলতে শোন যায়, “এটা আপনাদেরই ভালোর জন্য। দয়া করে রাস্তা আকা গন্ডি মেনে চলুন।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement