BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশের কোভিড গ্রাফে পতন অব্যাহত, ২০৯ দিনের মধ্যে সর্বনিম্ন করোনা সংক্রমণ

Published by: Sucheta Sengupta |    Posted: October 5, 2021 9:20 am|    Updated: October 5, 2021 2:57 pm

Corona in India: 18,346 new cases in last 24 hours, lowest in last 209 days | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে স্বস্তি বাড়ল আরও বেশ খানিকটা। মঙ্গলবারও দেশের কোভিড (COVID-19) গ্রাফে পতন অব্যাহত। আরও নামল গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৪৬ জন। একধাক্কায় অনেকটা কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ২৯ হাজার ৬৩৯ জন। এই মুহূর্তে সুস্থতার হার ৯৭.৯৩ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের এই পরিসংখ্যানেই স্পষ্ট, করোনাযুদ্ধে ভারত ক্রমশই এগোচ্ছে।  

দেশের করোনা (Coronavirus) পরিসংখ্যানের দিকে ভালভাবে তাকালে দেখা যাচ্ছে, আগের সপ্তাহান্ত থেকেই কমেছে দৈনিক সংক্রমণ। আর মঙ্গলবারের সংক্রমণ সোমবারের তুলনায় কমেছে ১১,৭ শতাংশ। যা বেশ বড়সড় পতনই বলা যেতে পারে। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা নেমে দাঁড়িয়েছে ২  লক্ষ ৫২ হাজার ৯০২-তে। আর আসন্ন উৎসবের মরশুমে এই পরিসংখ্যান বেশ স্বস্তিদায়ক বলেই মনে করছে স্বাস্থ্য়মহল। 

[আরও পড়ুন: তৃণমূলে যোগের জল্পনায় ইতি! রাহুলের সঙ্গে সাক্ষাতের পর কংগ্রেসেই থাকার সিদ্ধান্ত মুকুল সাংমার]

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, কেরলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮৫০। মৃত্যু হয়েছে ১৪৯ জনের।  

এখনও পর্যন্ত দেশের ৯১ কোটি ৫৪ লক্ষের বেশি মানুষ করোনা টিকা (Corona vaccine) পেয়েছেন।  অতি দ্রুতগতিতে এগোচ্ছে টিকাকরণের কাজ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য টুইট করে জানিয়েছেন, দেশের ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক প্রথম ডোজ টিকা পেয়েছেন। চলতি বছরের মধ্যে দেশের সমস্ত মানুষকে টিকাকরণের লক্ষ্যমাত্রা সময়ের মধ্য়েই পূরণ হয়ে যাবে বলে আশাবাদী কেন্দ্র। তবে আগামী একমাস উৎসবের মরশুমে করোনাবিধিতে কোনও ঢিলেমি নয়, সবরকম সতর্কতা অবলম্বন করেই ওআনন্দ উদযাপনের নির্দেশ দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: ‘গোটা বিশ্বের ফার্মেসি হয়ে উঠেছে ভারত’, প্রশংসা WHO’র শীর্ষ বিজ্ঞানীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement