Advertisement
Advertisement
Coronavirus

দেশে সামান্য বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী সুস্থতার হারও

কমল করোনায় দৈনিক মৃত্যুর হার।

Corona in India: 18,645 new cases in last 24 hours, 201 death| Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 10, 2021 10:27 am
  • Updated:January 10, 2021 10:28 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ঠিক থাকলে, আগামী সপ্তাহ থেকেই দেশজুড়ে শুরু হচ্ছে করোনার টিকাকরণ। তার আগে সপ্তাহান্তে সামান্য বাড়ল দৈনিক করোনা সংক্রমণ (Coronavirus)। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হলেন ১৮,৬৫৪ জন। মৃত্যু হয়েছে ২০১ জনের। শনিবার সংক্রমণের হার কম থাকলেও, মৃতের সংখ্যা ছিল বেশি। গত ২৪ ঘণ্টায় করোনা জয় করে বাড়ি ফিরেছেন ১৯,২৯৯ জন। শনিবারের তুলনায় যা সামান্য বেশি।

স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১ কোটি ৪ লক্ষ ৫০ হাজার ২৮৪। এর মধ্যে অ্যাকটিভ কোভিড-১৯ (COVID-19) রোগীর সংখ্যা ২ লক্ষ ২৩ হাজার ৩৩৫। সুস্থ হয়ে ফিরেছেন ১ কোটি ৭৫ হাজার ৯৫০জন। মারণ ভাইরাসের বলি দেশের মোট ১ লক্ষ ৫০ হাজার ৯৯৯জন। শনিবারের তুলনায় খানিকটা কমেছে মৃতের সংখ্যা, যা বেশ আশাব্যঞ্জক। করোনা টিকাকরণ কর্মসূচি চালু হলে এই হার আরও নিম্নমুখী হবে বলে আশা স্বাস্থ্যমহলের। তবে তার আগে পর্যন্ত সামগ্রিকভাবে দেশের করোনা গ্রাফ নিয়ে খুব চিন্তার কিছু আছে বলে মনে করছেন না তাঁরা।

[আরও পড়ুন: প্রেমিকের আসল পরিচয় জেনে যাওয়ায় অত্যাচার, যুবতীর আত্মহত্যায় ‘লাভ জেহাদে’র ছায়া]

দেশীয় প্রযুক্তিতে তৈরি কোভ্যাক্সিন এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ফর্মুলায় তৈরি কোভিশিল্ড – জোড়া ভ্যাকসিন অস্ত্রে করোনা বধের লক্ষ্যে আগামী সপ্তাহে নামছে দেশ। তার চূড়ান্ত প্রস্তুতি সারা। প্রথম দফায় বিনামূল্যে টিকাকরণ হবে। প্রাধান্য পাবেন করোনা যুদ্ধের প্রথম সারিতে থাকা সেনানী অর্থাৎ স্বাস্থ্যকর্মী, চিকিৎসক, পুলিশ। এই অবস্থায় দেশের সামগ্রিক করোনা চিত্র আশার আলোই দেখাচ্ছে।

[আরও পড়ুন: আর্থিক কেলেঙ্কারি মামলায় এবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডিকে তলব ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ