BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ফের উদ্বেগ বাড়াল দেশের কোভিড গ্রাফ, দৈনিক সংক্রমণের তুলনায় কমল সুস্থতার হার

Published by: Sucheta Sengupta |    Posted: November 25, 2020 9:41 am|    Updated: November 25, 2020 9:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের শুরুতে ফের নিজের শক্তি দেখাতে শুরু করেছে করোনা ভাইরাস (Coronavirus)। ফের দৈনিক সংক্রমণের তুলনায় সুস্থতার সংখ্যা কম। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪৪,৩৭৬ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাসটি। প্রাণ কেড়েছে ৪৮১ জনের। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৩৭, ৮১৬ জন। অথচ মঙ্গলবারই দেশের করোনা গ্রাফ ছিল অনেকটা স্বস্তিদায়ক। দৈনিক সংক্রমণের নিরিখে সুস্থতার হার ছিল বেশ খানিকটা বেশি। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে ফের সেই চিত্রে বদল চিন্তা বাড়াল বিশেষজ্ঞ থেকে আমজনতা – সকলের।

আশঙ্কা ছিল, শীতের মরশুমে দেশে ধাক্কা দিতে পারে করোনার দ্বিতীয় ঢেউ। সেইমতো তা রুখে দিতে ব্যবস্থাও নেওয়া হচ্ছিল প্রশাসন এবং চিকিৎসা মহলের তরফে। চলতি সপ্তাহের শুরুতেও দেশের করোনা গ্রাফে ততটা অস্বস্তি ছিল না। বরং তা আগের সপ্তাহের তুলনায় কিছুটা ভাল বলেই পরিসংখ্যান মিলেছিল। কিন্তু সপ্তাহের তৃতীয় দিন ফের উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমুখী হল করোনা সংক্রমণ।স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯২ লক্ষ ২২ হাজার ২১৭। এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪ লক্ষ ৪৪ হাজার ৭৪৬। করোনার বলি দেশের মোট ১ লক্ষ ৩৪ হাজার ৬৯৯। 

[আরও পড়ুন: জীবনযুদ্ধে হার, প্রয়াত বর্ষীয়ান কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল]

এদিকে, প্রতিষেধক আনার তোড়জোড়ও চলছে দেশে। মঙ্গলবারই ভ্যাকসিন বণ্টনের রূপরেখা ঠিক করতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী। রাজ্যগুলির প্রয়োজন অনুযায়ী বণ্টনের বিষয়টি স্থির করা হবে বলে তিনি জানান। এই কারণেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলে বিভিন্ন রাজ্যের সামগ্রিক করোনা পরিস্থিতি বুঝে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তবে তা হাতে পাওয়া এখনও বেশ সময়ের অপেক্ষা। তার আগে পর্যন্ত করোনা ভাইরাসকে রুখতে একমাত্র সাবধানতা অবলম্বন ও প্রতিরোধ শক্তিই হাতিয়ার।

[আরও পড়ুন: যোগী আদিত্যনাথের তৎপরতার জের! উত্তরপ্রদেশ মন্ত্রিসভায় পাশ ‘লাভ জেহাদ’ সংক্রান্ত অর্ডিন্যান্স]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement