BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতির মোকাবিলা নিয়ে বিহারের মুখ্যমন্ত্রীকে তুলোধোনা বিরোধীদের

Published by: Sayani Sen |    Posted: July 17, 2020 8:19 am|    Updated: July 17, 2020 11:20 pm

An Images

ভারতে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। দেশজুড়ে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন  ১০ লক্ষ  ৩ হাজার ৮৩২ জন। মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬০২ জনের। পশ্চিমবঙ্গেও মোট আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ১১ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে  ১,০৪৯ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

১০.৩০: করোনা পরিস্থিতি মোকাহিলা নিয়ে ফের তেজস্বী যাদবের তোপের মুখে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

রাত ১০.১৫: কেরলে শনিবার করে সমস্ত ব্যাংক বন্ধের নির্দেশ।

রাত ১০.০০: বচ্চন পরিবারের পুত্রবধূ তথা অভিনেত্রী ঐশ্বর্যা রাই হাসপাতালে ভরতি হলেন। করোনা আক্রান্ত হয়ে এর আগে বাড়িতেই ছিলেন তিনি।

রাত ৯.৫০: হরিয়াণায় দৈনিক সংক্রমণের রেকর্ড ভাঙল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৯৫ জন। 

রাত ৯.৩০: আগামী কাল থেকে কেরলের উপকূলবর্তী এলাকায় সম্পূর্ণ লকডাউন। এছাড়া বিভিন্ন জেলায় কড়া নিষেধাজ্ঞা জারি হতে চলেছে। জানালেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। 

রাত ৯.২০: হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। বিদেশের মাটিতে বসতে পারে আইপিএল ২০২০-র আসর। বিসিসিআই সূত্রে খবর, সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল হতে পারে। পাঁচ-ছয় সপ্তাহের মধ্যে গোটা টুর্নামেন্ট শেষ করে দেওয়া হবে। 

রাত ৮.৩০: করোনা আবহে রাষ্ট্রসংঘের ভারচুয়াল মঞ্চে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাসটেনেবল উন্নয়নের পক্ষে সওয়াল প্রধানমন্ত্রীর।

রাত ৮.২০: ছয় শহর থেকে কলকাতায় বিমান আসার উপর সাময়িক নিষেধাজ্ঞা চাপানো হয়েছিল। সেই নিষেধাজ্ঞার সময়সীমা ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হল। করোনা সংক্রমণ বৃদ্ধির পর থেকে দিল্লি, মুম্বই, চেন্নাই, পুণে-সহ মোট ছটি শহর থেকে কলকাতায় বিমান আসতে দেওয়া হচ্ছে না। 

সন্ধে ৭.৩০: ফের রেকর্ড ভাঙা সংক্রমণ রাজ্যে। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ১৮৯৪ জন। একই সময়ে রাজ্যে মৃত্যু হয়েছে ২৬ জনের। ফলে এ বাংলায় মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮ হাজার ১১ জন। মৃতের সংখ্যা ১০৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৮ জন। 

সন্ধে ৭.০০: তামিলনাড়ুতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত ৪,৫৩৮ জন। একই সময়ে দক্ষিণের এই রাজ্যে মৃত্যু হয়েছে ৭৯ জনের। 

সন্ধে ৬.৩০: গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হলেন ১৪৬২ জন। ফলে সেখানে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,২০,১০৭ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের। 

বিকেল ৬.১৫: মুম্বইয়ের এক কোয়ারেন্টাইন সেন্টারে মহিলাকে ধর্ষণ। তিনি কোভিড পজিটিভ বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

বিকেল ৫.৫৬: করোনা আবহে বকরি ইদে মসজিদে করা যাবে না প্রার্থনা, জানাল মহারাষ্ট্র প্রশাসন। 

বিকেল ৫.২৮: মুম্বইয়ের ধারাভিতে ফের করোনা সংক্রমণ। নতুন করে আক্রান্ত ১০ জন। তার ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪৩৮ জন।  

বিকেল ৪.৫৪: করোনায় একদিনে মৃত্যুর নিরিখে উত্তরপ্রদেশে রেকর্ড। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের।

দুপুর ৩.৫৫: হচ্ছে না ক্লাস। তা সত্ত্বেও লুধিয়ানায় অতিরিক্ত ফি নেওয়ার প্রতিবাদে স্কুলের বিরুদ্ধে বিক্ষোভে শামিল বেশ কয়েকজন অভিভাবক।

দুপুর ৩.৩০: প্রকাশিত উচ্চমাধ্যমিকের ফল। বিকেল ৪টে থেকে ওয়েবসাইটে জানা যাবে ফলাফল। মার্কশিট মিলবে আগামাী ৩১ জুলাই। এছাড়াও সংসদের তরফে জানানো হয়, ছাত্রদের তুলনায় ছাত্রীরা বেশি পাশ করেছে। অনলাইনে স্ক্রুটিনি করা যাবে। রাত থেকে ওয়েবসাইটে পাওয়া যাবে সেই সংক্রান্ত তথ্য। ওয়েবসাইট থেকে প্রিন্ট আউট করা যাবে রেজাল্ট। ৯০.১৩ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছে উচ্চমাধ্যমিক। ছাত্রদের পাশের হার – ৯০.৪৪ শতাংশ। ছাত্রীদের পাশের হার ৯০ শতাংশের একটু বেশি। কলকাতা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, কালিম্পং, হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়ায় পাশের হার সবচেয়ে বেশি। ৫০০-র মধ্যে ৪৯৯ সর্বোচ্চ নম্বর।

দুপুর ২.৫৪:
করোনা সংক্রমণ বৃদ্ধির জের। এবার থেকে শনিবার এবং রবিবার উত্তরাখণ্ডে ফের লকডাউনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

দুপুর ২.৩০: ভারত বায়োটেকের তৈরি করোনা চিকিৎসার প্রতিষেধক COVAXIN-এর মানব পরীক্ষা শুরু হল হরিয়ানার রোহতকে। জানিয়েছেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।

দুপুর ২.১৬: পুরোহিতরা একে একে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়লেও বন্ধ হচ্ছে না তিরুপতি তিরুমালা বালাজি মন্দির। উদ্ভুত পরিস্থিতিতে মন্দির বন্ধের দাবি জানিয়েছিল বিভিন্ন মহল। তবে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, ভক্তদের মন্দির পরিদর্শনে কোনও বাধা নেই। 

দুপুর ১.৩৫: বিধাননগরের কনটেনমেন্ট জোন পরিদর্শন করলেন নতুন পুলিশ কমিশনার মুকেশ কুমার।

বেলা ১২.৩৭: রাষ্ট্রসংঘে আজ রাত সাড়ে আটটায় ভাষণ দেবেন মোদি। করোনা-সহ একাধিক বিষয়ে কথা বলবেন তিনি।

সকাল ১১.৪৮: করোনা আক্রান্ত হওয়ায় মানসিক অবসাদ। গলায় দড়ি দিয়ে আত্মহত্যা ষাট বছর বয়সি এক রোগীর। কর্ণাটকের মালেশ্বরমের কেসি জেনারেল হাসপাতাল থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়।

সকাল ১১.০২: বাঁকুড়ার পাত্রসায়র থানার শ্যামদাসপুর গ্রামের বাসিন্দা এক বৃদ্ধা করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

সকাল ১০.০৬: আইসিএমআর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষেরও বেশি কোভিড পরীক্ষা হয়েছে। ১৬ জুলাই পর্যন্ত মোট ১ কোটি ৩০ লক্ষ ৭২ হাজার ৭১৮ জনের করোনা পরীক্ষা হয়েছে।

সকাল ৯.৫৬: জুন মাসে বিশ্বের সবচেয়ে বড় প্লাজমা থেরাপির ট্রায়াল শুরু করে মহারাষ্ট্র। সেই রাজ্যেই এখন চোরাপথে প্লাজমার ব্যবসা রীতিমত জাঁকিয়ে বসেছে। এই নতুন ধরনের চোরাই কারবারের পিছনে এক বা একাধিক চক্র কাজ করছে বলে মনে করছে গোয়েন্দা দপ্তর। প্লাজমার চোরাচালান থেকে সতর্ক থাকতে সাধারণ মানুষকে সাবধান করেছে মহারাষ্ট্র সরকার।

সকাল ৯.২৪: ভাঙল অতীতের সব রেকর্ড। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৪ হাজার ৯৫৬ জন। মৃত্যু হয়েছে ৬৮৭ জনের। 

সকাল ৭.৫১: গত ২৪ ঘণ্টায় আমেরিকায় আক্রান্ত ৬৮ হাজার ৪২৮ জন এবং মৃত্যু হয়েছে ৯৭৪ জনের।

ভোর ৫.৩০: বৃহস্পতিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গেল। সংবাদসংস্থা PTI-এর পরিসংখ্যান অনুসারে, দেশে মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১০ লক্ষ ২০২ জন। মারণ ভাইরাসে মৃতের সংখ্যা ২৫ হাজারের গণ্ডি টপকে গিয়েছে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement