BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বলিউড অভিনেতা দিলীপ কুমারের দুই ভাই করোনা সংক্রমিত, ভরতি হাসপাতালে

Published by: Soumya Mukherjee |    Posted: August 16, 2020 8:42 am|    Updated: August 17, 2020 8:07 am

An Images

করোনা ভাইরাসের তাণ্ডবে চারিদিকে হাহাকার চলছে। এখনও পর্যন্ত গোটা বিশ্বে আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৬ লক্ষ ৪ হাজার ১৯২ জন। মৃত্যু হয়েছে ৭ লক্ষ ৬৮ হাজার ৭৩৯ জনের। ভারতেও আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লক্ষ ৮৯ হাজার ৬৮২ জন।তার মধ্যে মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৯৮০ জনের। রাজ্যেও আক্রান্ত হয়েছেন ১,১৬, ৪৯৮ জন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৪২৮। জেনে নিন করোনা সম্পর্কিত সমস্ত আপডেট:

রাত ১০.৩০: বলিউডের অভিনেতা দিলীপ কুমারের দুই ভাই এহসান খান ও আসলাম খান করোনা আক্রান্ত। তাঁদের লীলাবতি হাসপাতালে ভরতি করা হয়েছে। 

রাত ১০.১৪: ইটালিতে বন্ধ হল ডিস্কো। রাতে প্রকাশ্যে মাস্ক পরা বাধ্যতামূলক।

রাত ৯.৩৫: গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত আরও ৩, ০৬৬ জন। 

রাত ৯.১২: মহানগরে করোনার সংক্রমণ রুখতে হোম আইসোলেশনে থাকা রোগীর ব্যবহার্য নিয়ে ‘হলুদ প্যাকেট’-এর উপরেও বিশেষ নজরদারি শুরু করছে কলকাতা পুরসভা। কারণ, পুরসভা রোগীর বাড়িতে সংক্রমণ প্রতিরোধী হলুদ প্যাকেট পৌঁছে দিলেও অধিকাংশ ক্ষেত্রে বর্জ্য ভর্তি প্যাকেটটি নির্দিষ্ট সংস্থার হাতে তুলে দেওয়া হচ্ছে না। 

রাত ৮.৫৬: নতুন লক ডাউনের দিনক্ষণ ও সময়সীমা জানানো হলনা বালুরঘাট শহরের ব্যবসায়ীদের।  সোমবার বেলা ৮ টা থেকে রাত ৮ পর্যন্ত ব্যবসায়ী প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বালুরঘাট ব্যবসায়ী সমিতি। 

রাত ৮.০০:  করোনা আক্রান্ত হলেন নারায়ণগড়ের বিডিও বিশ্বজিৎ ঘোষ। এর আগে জেলায় চন্দ্রকোনা এক ও কেশিয়াড়ির বিডিও করোনা আক্রান্ত হয়েছিলেন। বর্তমানে এই দুই প্রশাসনিক আধিকারিক সুস্থ রয়েছেন। 

সন্ধ্যা ৭.৩০: গত ২৪ ঘণ্টায় মুজাফফরনগরে করোনা আক্রান্ত আরও ৩৭ জন। 

সন্ধ্যা ৬.৫০: প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহানের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এপ্রসঙ্গে তিনি টুইট করেন, ‘চেতন চৌহানজি একজন অসাধারণ ক্রিকেটার হিসেবে নিজেকে প্রমাণ করার পর রাজনীতিতেও প্রচুর সম্মান অর্জন করেছিলেন। উত্তরপ্রদেশে বিজেপির সংগঠন বৃদ্ধির পিছনে ওনার প্রচুর অবদান রয়েছে। তাঁর মৃত্যুতে আমি শোকাহত। পরিবারের সদস্য ও অনুগামীর প্রতি সমবেদনা জানাই।’

সন্ধ্যা ৬.৪০: কেরলে আক্রান্ত ১৫৩০ জন ও মৃত ১০।

সন্ধ্যা ৬.২০: জম্মু ও কাশ্মীরে আক্রান্ত হলেন ৪৪৯ জন।

সন্ধ্যা ৬টা: দিল্লিতে নতুন করে ৬৫২ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেল। মৃত্যু হল আটজনের।

বিকেল ৫.৪৫: তামিলনাড়ুতে আক্রান্ত ৫,৯৫০ জন আর মৃত ১২৫। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লক্ষ ৩৮ হাজার ৫৫ জন।

বিকেল ৫.৩০:  প্রয়াত হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার চেতন চৌহান।

বিকেল ৪টে: আগস্টের তৃতীয় সপ্তাহ থেকে বর্ষাকালীন অধিবেশন শুরু করার নির্দেশ দিলেন রাজ্যসভার চেয়ারম্যান। স্বাস্থ্যবিধি মেনে সমস্ত প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানাল রাজ্যসভার সচিবালয়।

দুপুর ৩টে:  জনসমক্ষে করা যাবে না গণেশ পুজো। অনুমতি দেওয়া হবে না মহরমের শোভাযাত্রারও। রাজ্যের প্রতিটি জেলাশাসকের কাছে এই নির্দেশই পাঠাল দিল্লির বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ।

দুপুর ২.৩০: তেলেঙ্গানায় নতুন করে আক্রান্ত ১,১০২ ও মৃত ৯। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা হল ৯১,৩৬১।

দুপুর ২টো: বিহারে গতকাল নতুন করে আক্রান্ত হয়েছে ২১৮৭ জন।

দুপুর ১.৪০: হিমাচল প্রদেশে মোট আক্রান্তে সংখ্যা হল ৩ হাজার ৯৯৫ জন।

দুপুর ১২.৪০: সংক্রমণ রুখতে লকডাউনের সময়সীমা ৩১ আগস্ট পর্যন্ত বাড়াল মণিপুর সরকার।

দুপুর ১২টা: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় আগের থেকে ভাল আছে বলে জানালেন তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।

সকাল ১১.৫০:মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ৩০৩ জন পুলিশকর্মী আর মৃত্যু হল একজনের।

সকাল ১১.৩০: রাজস্থানে নতুন করে আক্রান্ত ৬৮৭। মৃত ১৩। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬০ হাজার ৬৬৬। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৭৫ জনের।

সকাল ১১.১০: গত ২৪ ঘণ্টায় ওড়িশাতে আক্রান্ত ২,৯২৪ জন।

সকাল ১১টা: ৯৮ বছর বয়সে করোনাকে কুপোকাত করে জয়ী হলেন প্রাক্তন সেনাকর্মী সেপাই রামু লক্ষ্ণণ সকপাল। ভারতের হয়ে যুদ্ধে অংশ নেওয়া ওই সৈনিককে অভিনন্দন জানাচ্ছেন নৌ সেনার সদস্যরা।

সকাল ১০.৪০:  কর্ণাটকের একটি এলাকায় ফ্ল্যাগ মার্চ করছেন RAF-এর সদস্যরা।

সকাল ১০টা: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আমেরিকায় যেখানে মাত্র ২৩ দিনে ৫০ হাজার মানুষের মৃত্যু হয়েছিল। ব্রাজিলে ৯৫ ও মেক্সিকোয় ১৪১ দিনে। সেখানে ভারতে মৃতের সংখ্যা ৫০ হাজারে পৌঁছতে সময় লাগল ১৫৬ দিন।

সকাল ৯.৫০: ১৫ আগস্ট পর্যন্ত ভারতে মোট ২ কোটি ৯৩ লক্ষ ৯ হাজার ৭০৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে গতকাল পরীক্ষা হয়েছে ৭ লক্ষ ৪৬ হাজার ৬০৮টি।

সকাল ৯.৪০: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে আক্রান্ত হলেন ৬৩ হাজার ৪৮৯। মৃত্যু হয়েছে ৯৪৪ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ লক্ষ ৮৯ হাজার ৬৮২ জন। মৃত্যু হল ৪৯ হাজার ৯৮০ জনের।

সকাল ৯টা: রবিবার থেকে খুলে গেল বৈষ্ণোদেবী মন্দিরের দরজা, প্রতিদিন দর্শন করতে পারবেন মাত্র ২ হাজার মানুষ।

সকাল ৮.৩০: দেশজুড়ে ঘোষিত জাতীয় বিপর্যয়ের সময়সীমা সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্যন্ত বৃদ্ধি করল দক্ষিণ আফ্রিকার সরকার।

সকাল ৮.১৫: আক্রান্ত হলেন রাজস্থান হাই কোর্টের প্রধান বিচারপতি।

সকাল ৮টা: বিহারে আক্রান্ত হলেন এক লক্ষের বেশি মানুষ। এর আগে দেশের সাতটি রাজ্যে আক্রান্তের সংখ্যা এক লক্ষের গণ্ডি পেরিয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১৫ জনের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement