BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্ক: স্যানিটইজ করার পর চালু হল এনআরএসের মেল মেডিসিন ওয়ার্ড

Published by: Subhamay Mandal |    Posted: April 8, 2020 8:46 am|    Updated: April 8, 2020 9:32 pm

An Images

বিশ্বে হত্যালীলা অব্যাহত করোনা ভাইরাসের। ক্রমশ আয়ত্তের বাইরে চলে যাচ্ছে পরিস্থিতি। সংক্রমণ ঠেকানোর যুদ্ধ আরও কঠিন হচ্ছে। ইটালি ছাড়িয়ে মারণ জীবাণুর ভরকেন্দ্র এখন আমেরিকা। মার্কিন মুলুকে করোনায় মৃতের সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। ভারতেও দাপট অব্যাহত করোনার। আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, মৃতের সংখ্যা ১৪৯। পশ্চিমবঙ্গ সরকারের হিসাব অনুযায়ী, রাজ্যে মৃত এখনও পর্যন্ত ৫। আক্রান্ত ৭১ জন। এদিকে, মারণ ভাইরাসের উৎসস্থল চিনের ইউহানে ৭৬ দিন পর উঠল লকডাউন। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ৯.৩০: মধ্যপ্রদেশের ইন্দোর, ভোপাল ও উজ্জয়নির গোটা এলাকা সিল করা হল।

রাত ৯.০০: সিঙ্গাপুরে ভারতীয়র মৃত্যু।

রাত ৮.৩৫: দিল্লিতেও ২০টি হটস্পট চিহ্নিত করা হল। এই এলাকাগুলিও সিল করা হচ্ছে। 

রাত ৮.১১: গত রবিবার থেকে বন্ধ ছিল এনআরএস হাসপাতালের মেল মেডিসিন ওয়ার্ড। শনিবার ৩৪ বছরের এক যুবকের মৃত্যুর পরই বন্ধ করে দেওয়া হয়েছিল ওই ওয়ার্ড। কোভিড রিপোর্ট আসার আগেই মারা গিয়েছিলেন তিনি। তারপর থেকে এই কদিন স্যানিটাইজ করা হয় গোটা ওয়ার্ড। ৭৯ জন চিকিৎসক ও নার্সের করোনা পরীক্ষাও করা হয়। যাঁদের মধ্যে বেশিরভাগেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। কয়েকজনের রিপোর্ট আসা বাকি। বুধবার বিকেলে ফের চালু হয় সেই ওয়ার্ড।
রাত ৮.০৫:
গুজরাটে নতুন করে করোনায় আক্রান্ত সাত। সে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৬। যার মধ্যে অ্যাকটিভ কেস ১৪৩।
সন্ধে ৭.৫০:
জম্মু রেল স্টেশনে ট্রেনের কামরাতেই তৈরি হল ছ’টি আইসোলেশন। ট্রেনটির ৯টি কামরা চিকিৎসার জন্য ব্যবহার করা হচ্ছে। যার মধ্যে একটিতে চিকিৎসকদের রাখার ব্যবস্থা থাকবে।
সন্ধে ৭.০৫:
কাশ্মীরে নতুন করে ১৯ জনের শরীরে মিলল করোনার জীবাণু। জানাল রাজ্য প্রশাসন।
সন্ধে ৬.৪৫:
পাঁচ লক্ষ টাকা পর্যন্ত আয়করের বকেয়া মেটাবে কেন্দ্র। নোটিস জারি করল আয়কর দপ্তর।
সন্ধে ৬টা:
পুণেতে একদিন ৮ জনের মৃত্যু। শহরে মৃতের সংখ্যা বেড়ে হল ১৬।

বিকেল ৫টা: তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৩৮, জানালেন রাজ্যের স্বাস্থ্যসচিব।

বিকেল ৪.৩০: রাজ্যে আরও দুজন আক্রান্তের হদিশ পাওয়া গেল। বাংলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭১, বুধবার নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিকেল ৪টে: দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৭৩ জন। মৃত্যু হয়েছে ৩২ জনের। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৯৪। মোট মৃতের সংখ্যা ১৪৯। বুধবার সাংবাদিক সম্মেলন করে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল।

দুপুর ৩.৩০: দেশে বাড়তে পারে লকডাউন। রাজনৈতিক দলগুলির সংসদীয় নেতাদের সঙ্গে বৈঠকের পর ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন, করোনা মোকাবিলায় রাজ্যগুলি আবেদন করেছে লকডাউনের সময়সীমা বাড়ানোর অনুরোধ করেছেন। আগামী ১১ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী।

দুপুর ৩টে: আগামী ১১ এপ্রিল সমস্ত প্রদেশ কমিটির সভাপতিদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন কংগ্রেসের কার্যনির্বাহী সভানেত্রী সোনিয়া গান্ধী। মূলত সমস্ত রাজ্যে ত্রাণসামগ্রী বণ্টন ও করোনা মোকাবিলার পদক্ষেপ নিয়ে আলোচনা হবে বৈঠকে।

দুপুর ১.৩০: লকডাউন পর্যন্ত রাজ্যের ১৫টি জেলা সম্পূর্ণ সিল করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার।

দুপুর ১টা: লকডাউন নিয়ে সব রাজনৈতিক দলের সংসদীয় নেতার সঙ্গে আলোচনা করেন প্রধানমন্ত্রী। সাংসদ তহবিলের টাকা যাতে সরাসরি রাজ্যগুলির হাতে তুলে দেওয়া যায় সেই বিষয়ে প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ বিরোধী নেতারা।

বেলা ১২.৩০: ১৪৪ ধারা লঙ্ঘনের জন্য মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক সিদ্ধার্থ কুশওয়াহার বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ।

বেলা ১২.১৫: দিল্লির সব সাংসদদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্স মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের।

সকাল ১১.৩০: করোনা পরিস্থিতি আলোচনার জন্য সর্বদলীয় ভিডিও কনফারেন্স প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

সকাল ১১টা: রাজ্যের পুলিশকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার বিমার সুবিধা করে দেওয়ার কথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সকাল ১০.৪৫: মুম্বইয়ের ধারাভি বসতিতে আরও দুজন আক্রান্তের হদিশ পাওয়া গেল। ওই অঞ্চলে মোট আক্রান্ত বেড়ে হল ৯। মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০১৮। মৃত ৬৪।

সকাল ১০.৩০: ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্তের সংখ্যা ৭৭৩। মৃত ৩৫। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৯। মোট আক্রান্ত ৫১৯৪। জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

সকাল ৯.৪০: হাই কোর্টের নির্দেশে কর্ণাটকের ধর্মরায়া স্বামী মন্দিরের ঐতিহ্যবাহী কারাগা উৎসব স্থগিত করা হল। এবছর উৎসব পালন হবে না।

সকাল ৯.৩০: তবলিঘি জামাতের যে সদস্যরা স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রশাসনের সঙ্গে সহযোগিতা করছে না, তাদের গুলি করে মারলেও কোনও অপরাধ নেই। মন্তব্য কর্ণাটকের বিজেপি বিধায়ক এমপি রেণুকাচার্যের।

 

সকাল ৯.১৫: মহারাষ্ট্রের পুণেতে আরও দুই COVID-19 আক্রান্তের মৃত্যু। শহরে মৃতের সংখ্যা বেড়ে হল ১০।

সকাল ৮.৪৫: তবলিঘি জামাতের সঙ্গে যুক্ত ৮ জন বিদেশি ধর্ম প্রচারকের বিরুদ্ধে ভিসা আইন লঙ্ঘনের অভিযোগে মামলা দায়ের নাগপুরে।

সকাল ৮.৩০: মারণ ভাইরাসের উৎসস্থল চিনের ইউহানে ৭৬ দিন পর উঠল লকডাউন। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি।

সকাল ৮টা: আমেরিকায় ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে প্রায় ২০০০ মানুষের। উদ্বেগজনক পরিস্থিতি মার্কিন মুলুকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement