BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

করোনায় মৃতদের দেহের সঙ্গে অমানবিক আচরণ! ভিডিও প্রকাশ্যে আসতেই সাসপেন্ড ৮ স্বাস্থ্যকর্মী

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 30, 2020 8:26 am|    Updated: July 1, 2020 8:00 am

An Images

দেশে আনলক ওয়ান পর্বের মধ্যেই বাড়ছে  করোনা আক্রান্তের সংখ্যা। ফলে উদ্বেগ বাড়ছে সকলেরই। এখনও পর্যন্ত দেশে ৫লক্ষ ৬৬হাজার ৮৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৬ হাজার ৮৯৩জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৮ হাজারের গণ্ডি। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। এই পরিস্থিতিতে আগামী ১২ আগস্ট পর্যন্ত সমস্ত ট্রেন পরিষেবা বাতিল করেছে রেল মন্ত্রক। যদিও বিশেষ ট্রেন যেমন চলছিল, তেমনই চলবে। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০. ০৫: কর্নাটকে করোনায় মৃতদের দেহের সঙ্গে অমানবিক আচরণের একটি ভিডিও প্রকাশ্যে এসেছিল। ঘটনাটি দুঃখজনক বলে মন্তব্য করেছিলেন সেখানকার মুখ্যমন্ত্রী। সেই ঘটনার জেরে সাসপেন্ড করা হল কর্নাটকের স্বাস্থ্যদপ্তরের ৮ কর্মীকে।

রাত ৯. ৫০: ওড়িশায় একদিনে সুস্থ হলেন ২৪৩ জন। মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল সাত হাজারের গণ্ডি। 

রাত ৯.৩০: ঝাড়খণ্ডে নতুন করে করোনা আক্রান্ত ৬০। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৪৯০।

রাত ৮.৪০: মহারাষ্ট্রে নতুন করে ৪ হাজার ৮৭৮ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২৪৫ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক লক্ষ ৭৪ হাজার ৭৬১।

রাত ৮.৩০: গত ২৪ ঘণ্টায় গুজরাটে করোনায় আক্রান্ত হয়েছে ৬২০ জন। মৃত্যু হয়েছে ২০ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩২ হাজার ৪৪৬। এর মধ্যে সুস্থ হয়েছে ২৩,৬৭০। মৃত্যু হয়েছে ১,৮৪৮ জনের।

রাত ৮.১০: মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রাতঃভ্রমণকারীদের জন্য উন্মুক্ত করা হচ্ছে রবীন্দ্র সরোবর লেক ও সুভাষ সরোবর। প্রতিদিন সকাল সাড়ে পাঁচটা থেকে সকাল সাড়ে আটটা পর্যন্ত গেট খোলা থাকবে। সবাইকে মাস্ক পড়ে আসার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। মঙ্গলবার সন্ধ্যায় টুইট করে একথা জানালেন রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী ও কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।

সন্ধে ৭.৪৫: ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জলকর মকুব করল দিল্লি জল বোর্ড।

সন্ধে ৭.৩০: একটি ভিডিও পোস্ট করে করোনা আক্রান্তের মৃতদেহ খোলা জায়গায় ফেলা হচ্ছে বলে অভিযোগ করলেন কর্ণাটকের কংগ্রেস নেতা ডিকে শিবকুমার। যদিও নিয়ম মেনে সৎকার হচ্ছে বলে জানাল ইয়েদুরাপ্পার প্রশাসন।

সন্ধে ৭.১৫: পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫২ জন। আর মৃত্যু হয়েছে ১৫ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৮ হাজারের গণ্ডি। এখনও পর্যন্ত মৃত্যু হল ৬৬৮ জনের।

সন্ধে ৬.৫০: ক্রমশই উন্নতি হচ্ছে মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজি ট্যান্ডনের শারীরিক পরিস্থিতির। তবে এখনও তাঁকে ক্রিটিক্যাল কেয়ার ভেন্টিলেটর সিস্টেমের মধ্যে রাখা হয়েছে বলে জানালেন লখনউয়ের মেদান্ত হাসপাতালের স্বাস্থ্য অধিকর্তা রাকেশ কাপুর।

সন্ধে ৬.৩০:তামিলনাড়ুতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ৯৪৩ জন। মৃত্যু হয়েছে ৬০ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯০ হাজার ১৬৭। এর মধ্যে চিকিৎসাধীন ৩৮ হাজার ৮৮৯। সুস্থ হয়ে ছাড়া পেয়েছে ৫০,০৭৪ আর মৃত্যু হয়েছে ১২০১ জনের।

সন্ধে ৬.১০: এখন পর্যন্ত মহারাষ্ট্রের ৪ হাজার ৮৬১ জন পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৫৯ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৯৯ জন। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানালেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

বিকেল ৫.১৫: মহারাষ্ট্রে একদিনে ১০৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান। 

বিকেল ৪.৫০:  জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত লোকেদের জন্য নিয়ম মেনে চালানো হোক মেট্রো। রেলকে চিঠিতে আরজি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

দুপুর ৪.০০: নভেম্বরের শেষ পর্যন্ত ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হবে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দুপুর ৩.৪০: বাংলাদেশে রেকর্ড গড়ে একদিনে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ৬৪জন।

দুপুর ৩.২০: ২৪ ঘণ্টায় উত্তরপ্রদেশে ৬৭২ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের সন্ধান।

দুপুর ২.৫০: করোনা ভ্যাকসিন নিয়ে আজ উচ্চ পর্যায়ের বৈঠক করবেন প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদি।

দুপুর ২.০৫: ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় ৬৭ জন পুলিশ কর্মী।

দুপুর ১.৩০: চাপের মুখে পড়ে নতিস্বীকার পতঞ্জলির। করোনা আক্রান্তদের জন্য করোনিল বানানো হয়নি বলেই জানায় সংস্থা।

বেলা ১২.৫৮: একাধিক উপসর্গ নিয়ে করোনায় আক্রান্ত নাইসেড অধিকর্তা শান্তা দত্ত।

বেলা ১২.৫০: মহারাষ্ট্রের থানেতে করোনায় আক্রান্ত এক দম্পতি। স্ত্রীর মৃত্যুর ৪ দিন পরই প্রাণ হারালেন তাঁর স্বামী।

বেলা ১২.৪০: বলিউড অভিনেতা আমির খানের বাড়িতে করোনার হানা। আক্রান্ত একাধিক কর্মচারী।

বেলা ১২.২০: ২৪ ঘণ্টায় ৬৭ জন মহারাষ্ট্র পুলিশের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান।

সকাল ১১.৪০: করোনা পরিস্থিতি নিয়ে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষগুলির সঙ্গে বৈঠকে বসলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।

সকাল ১১.০৫: ওড়িশায় একদিনে ২০৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান।

সকাল ১০.৪৫: করোনায় আক্রান্ত বারাসতের বিদায়ী বোর্ডের পুরপ্রধান। 

সকাল ১০.১৫: ২৪ ঘণ্টায় ৫৩ জন বিএসএফ জওয়ানের শরীরে  মিলল করোনা ভাইরাসের সন্ধান।

সকাল ৯.৫০: ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৫২২। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫ লক্ষ ৬৬ হাজার ৮৪০ জন।  করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪১৮ জন। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ১৬ হাজার ৮৯৩ জন।

সকাল ৯.২০: করোনার উৎস খুঁজতে ফের চিনে যাচ্ছে হু-এর একটি বিশেষজ্ঞদের দল।

সকাল ৯.০০: কর্ণাটক হাই কোর্টে স্যানিটাজেসনের জেরে আজ বন্ধ থাকবে আদালত চত্বর। 

সকাল ৮.০০: আজ বিকেল ৪টে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সকাল ৭.৫০: মিজোরামে একদিনে কোনও ব্যক্তির শরীরেই করোনা সংক্রমণ ধরা পড়েনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement