BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

করোনা: ‘যাঁরা আরোগ্য কামনা করেছেন, প্রত্যেককে ধন্যবাদ’, টুইট করলেন বিগ বি

Published by: Sucheta Sengupta |    Posted: July 12, 2020 8:47 am|    Updated: July 12, 2020 11:36 pm

An Images

ধাপে ধাপে লকডাউন ওঠার মাঝেই ভারতে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিভিন্ন রাজ্যে কনটেনমেন্ট জোন চিহ্নিত করে নতুন করে লকডাউন জারি হয়েছে। দেশজুড়ে ৮ লক্ষ ৪৯ হাজার ৫৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ২২ হাজার ৬৭৪ জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৩ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৩২ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.৫০: শুভাকাঙ্খীদের টুইট করে ধন্যবাদ জানালেন বিগ বি অমিতাভ বচ্চন। তাঁর কথায়, যাঁরা যাঁরা আমার, অভিষেক, ঐশ্বর্যার সুস্থ হয়ে ওঠার আরোগ্য কামনা করেছেন, তাঁদের আলাদা আলাদা করে ধন্যবাদ জানাতে পারছিনা। হাত জোড় করে সকলকে একসঙ্গে ধন্যবাদ জানাচ্ছি। 

রাত ১০: ৪৫: করোনা আবহে প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজ। 

রাত ১০.৪০: আরও ৬৪ জন সিআরপিএফ জওয়ান করোনা আক্রান্ত। 

রাত ১০.০৫: করোনা রুখতে ভ্যাক্সিন নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছেই। মানুষের শরীরের মস্কোর ডাক্তারি বিশ্ববিদ্যালয় তাঁদের ভ্যাক্সিনের ট্রায়াল সম্পূর্ণ করল। 

রাত ৯.১২: লকডাউন ও নাইট কারফিউয়ের নিয়ম ভাঙায় অভিযুক্ত খোদ মন্ত্রীর ছেলে। অভিযোগ উঠেছে মহিলা পুলিশ আধিকারিককে হুমকি দেওয়ারও। এই অভিযোগে গুজরাটে ওই মন্ত্রীর ছেলে ও তাঁর দুই বন্ধুকে গ্রেপ্তার করা হয়েছে। 

রাত ৮.৫৫: রেকর্ড গড়ল পূর্ব বর্ধমান জেলা। একদিনে করোনা আক্রান্ত হলেন ৩৮ জন। এক ধাক্কায় জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২১০ থেকে বেড়ে হয়েছে ২৪৮ জন। এর আগে জেলায় একদিনে এতজনের করোনা আক্রান্ত হওয়ার রেকর্ড নেই। এর আগে জেলায় এক দিনে সর্বোচ্চ ১৯ জন করোনা আক্রান্ত হয়েছিলেন।

রাত ৮.৪০: হিন্দু সংহতি সংগঠনের প্রতিষ্ঠাতা তপন ঘোষ মৃত্যু হল। করোনা আক্রান্ত হয়ে ১ জুলাই থেকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। 

রাত ৮.২৫: করোনা আক্রান্ত ঐশ্বর্য দ্রুত আরোগ্য কামনা করে বার্তা প্রাক্তন প্রেমিক বিবেক ওবেরয়।

রাত ৮.২০: উত্তরপ্রদেশে লকডাউনের নতুন গাইডলাইন। শনি-রবি বন্ধ থাকবে বাজার। জারি আরও নতুন নিয়ম। 

রাত ৮.১০: ১৪ জুলাই থেকে জম্মু ও কাশ্মীরে পর্যটন শুরু হচ্ছে।  তবে পর্যটকদের মানতে হবে নির্দিষ্ট নিয়ম। সেখানে পৌঁছে পর্যটকদের RTPCR পরীক্ষা করা বাধ্যতামূলক।

 

রাত ৮.০০: দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৭৩ জন। সুস্থ হয়েছেন ২২৭৬ জন। 

সন্ধে ৭.৪০: জুতো থেকেও কি করোনা ছড়াতে পারে? এ নিয়ে একাধিক গুজব ছড়াচ্ছিল। তার জবাবে এদিন গাইডলাইন জারি করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাতে বলা হয়েছে, জুতো থেকে করোনা ছড়ানোর আশঙ্কা খুবই কম। তবে বাড়িতে ঢোকার আগে জুতো ছেড়ে ঢোকা উচিৎ।

সন্ধে ৭.০০: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণ অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৫৬০ জন। একই সময় রাজ্যে মৃত্যু হয়েছে আরও ২৬ জনের। ফলে সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ৩০,০১৩ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৩২ জন। 

সন্ধে ৬.৩২: CAB’তে করোনার হানা। আক্রান্ত আম্পায়ার এলভিস জ্যাকসন। করোনা পজিটিভ তাঁর স্ত্রীও। আপাতত দু’জনের অবস্থাই স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

সন্ধে ৬.২৭: ডেবরা সুপার স্পেশ্যালিস্ট হাসপাতালের নার্স ও স্বাস্থ্যকর্মীদের বাড়িতে ঢুকতে বাধা। নার্স-সহ স্বাস্থ্যকর্মীরা বাড়ি ছেড়ে ডেবরা মোড় থেকে দূরে ৬ নম্বর জাতীয় সড়ক মুম্বই রোডের ধারে ‘পথের সাথী’ ও হাসপাতালের কাছে ডেবরা অডিটোরিয়ামে থাকছেন। সেখানে এই মুহূর্তে রয়েছেন হাসপাতালের ৬ জন নার্স ও ৬ মহিলা স্বাস্থ্যকর্মী। 

সন্ধে ৬.২০: পাঞ্জাবে খেলোয়াড়দের অনলাইন প্রশিক্ষণ দেবেন কোচরা। করোনা আবহে রাজ্যের ক্রীড়া প্রশিক্ষকদের এই নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের ক্রীড়া দপ্তর।

বিকেল ৫.৪৯: বচ্চন পরিবারের অধিকাংশ সদস্য করোনা পজিটিভ। জলসা, প্রতীক্ষা, জনক এবং বৎস – বিগ বি’র চারটি বাংলো স্যানিটাইজ করার পর সিল করে দিল BMC. বাংলোর প্রত্যেক সদস্যের করোনা পরীক্ষা হয়েছে।

বিকেল ৫.৪০: করোনার কবল থেকে সুরক্ষিত রইল না তমলুকের উপ-সংশোধনাগার। রবিবার এখানকার এক নাপিত করোনা আক্রান্ত হওয়ায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে জেলের অন্দরে থাকা কয়েদি থেকে শুরু করে পুলিশকর্মীদের মধ্যে। তমলুকের এই উপ-সংশোধনাগারে বর্তমানে কয়েদির সংখ্যা প্রায় ১৪০ জন। 

বিকেল ৫.২০: শাহেনশার দ্রুত আরোগ্য কামনা। দক্ষিণ কলকাতার ‘বচ্চন মন্দির’-এ বড়সড় যজ্ঞ করলেন অনুরাগীরা। 

Puja for Amitabh

বিকেল ৪.৫২: টেলি দুনিয়াতেও করোনার থাবা। আক্রান্ত হলেন ‘কসৌটি জিন্দেগি কে’ সিরিয়ালের অনুরাগ বসু চরিত্রের অভিনেতা পার্থ সমথান। ফলে সিরিয়ালের শুটিং বন্ধ রাখা হচ্ছে।  সেটে উপস্থিত সদস্য, যাঁরা ওই অভিনেতার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের করোনা পরীক্ষা করা হবে। 

দুুপুর ৩.৫০: করোনা আক্রান্ত বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক স্বাধীন সরকার।  জ্বর, সর্দি-সহ করোনার উপসর্গে ভুগছিলেন ৪ তারিখ থেকে। রবিবারই রিপোর্ট পজেটিভ আসে। আপাতত ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবেন।

দুপুর ৩.৩৬: জনপ্রিয়তার জের। বিগ বি এবং অভিষেক বচ্চনের দ্রুত আরোগ্য কামনা করে টুইট নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির।

দুপুর ৩.৩০: জম্মু-কাশ্মীরে কোনও লকডাউন হচ্ছে না সোমবার থেকে। গুজব উড়িয়ে আশ্বস্ত করলেন কমিশনার।

দুপুর ৩.২৪: বিষ্ণুপুর পুরসভার স্বাস্থ্যকর্মীর দেহে করোনা সংক্রমণ। আগামী সোমবার, ১৯ জুলাই পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়েছে পুরসভা। রবিবার পুরসভার  বন্ধের নোটিস জারি করেছেন পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।
গত শুক্রবার বিষ্ণুপুর শহরের প্রাচীন যৌনপল্লির এক যৌনকর্মীর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছিল। 

দুপুর ২.৫০: অমিতাভ, অভিষেকের পর করোনা পজিটিভ ঐশ্বর্যা রাই বচ্চন, আরাধ্যাও। তাঁদেরও হাসপাতালে ভরতি করানো হবে বলে খবর।

দুপুর ২.১৪: জয়া বচ্চনের দ্বিতীয় করোনা রিপোর্টও নেগেটিভ। ২ সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকবেন। গত কয়েকদিনে অমিতাভ বচ্চন ও অভিষেকের সংস্পর্শে এসেছিলেন অন্তত ১০০ জন। তাঁদের খুঁজে বের করে করোনা পরীক্ষা করতে চায় বৃহন্মুম্বই কর্পোরেশন। 

দুপুর ১.৫০: বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালের স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত। ফিমেল মেডিসিন ওয়ার্ডের এক নার্সের শরীরে মিলল জীবাণু। এই ওয়ার্ড ইনচার্জের দেহে সংক্রমণ ধরা পড়ায় রোগীদের তিনভাগে ভাগ করে চিকিৎসা শুরু হয়েছে। সকলের লালারস পরীক্ষা করা হচ্ছে। নেগেটিভ রিপোর্ট এলে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে। আক্রান্তদের পাঠানো হচ্ছে ওন্দা কোভিড হাসপাতালে। অন্য়ান্য অসুস্থদের স্থানান্তরিত করা হচ্ছে বড়জোড়া, খাতড়া এবং ছাতনা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। 

দুপুর ১২.৩০: করোনা আক্রান্ত অমিতাভ এবং অভিষেক বচ্চনের দ্রুত আরোগ্য কামনায় উজ্জ্বয়িনীর মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন। 

বেলা ১১.১৬:  বলিউডে করোনার কামড় বাড়ছেই। এবার COVID পজিটিভ অনুপম খেরের  মা-সহ পরিবারের ৪ জন। টুইটারে জানালেন অভিনেতা।

সকাল ১০.৪৬:  মুম্বইতে বিগ বি’র বাংলো ‘জলসা’র সামনে ব্যানার লাগিয়ে কনটেনমেন্ট জোনে বলে জানিয়ে দিল BMC. যে স্টুডিওয় অভিষেক বচ্চন দিন কয়েক আগে ডাবিং করতে গিয়েছিলেন, বন্ধ করে দেওয়া হল তাও।

সকাল ১০.২০: দেশের করোনা যোদ্ধাদের কুর্নিশ জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হরিয়ানার এক অনুষ্ঠানে যোগ দিয়ে বললেন, ভারতের মতো দেশ কীভাবে করোনার বিরুদ্ধে যুদ্ধ করে চলেছে, তা দেখছে গোটা বিশ্ব।

সকাল ১০.০৮: বাংলোর এক নিরাপত্তারক্ষীর শরীরে করোনা সংক্রমণ। সাবধানী রেখা নিজেও করাবেন করোনা পরীক্ষা। রেখার প্রতিবেশী সুরকার জাভেদ আখতারের বাংলোর নিরাপত্তারক্ষীদেরও পরীক্ষা হবে।

সকাল ৯.৫২: বাগে আসছে না করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত ২৮,৬৩৭ জন। এনিয়ে দেশে করোনা পজিটিভ সাড়ে আট লক্ষ প্রায়। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৫১ জনের। মোট মৃতের সংখ্যা ২২,৬৭৪। 

সকাল ৯.৪১:মহারাষ্ট্রের রাজভবনের অন্তত ১৮ জন কর্মী করোনা পজিটিভ। আইসোলেশনে রাখা হল রাজ্যপালকে। বিশেষ সতর্কতা নিচ্ছে বৃহন্মুম্বই পুরসভা।

সকাল ৯.৩০: বচ্চন পরিবারের দুই সদস্য করোনা আক্রান্ত হওয়ায় স্যানিটাইজেশনে আরও তৎপর বৃহন্মুম্বই পুরসভা। ‘জলসা’র আশেপাশে এলাকা কনটেনমেন্ট জোন ঘোষণা। সকালে সামনে পৌঁছে সাফাইকর্মীর দল গোটা বাংলো এবং সংলগ্ন এলাকা জীবাণুমুক্ত করে।

সকাল ৮.৪৭: এবার ভারতীয় ক্রিকেটে করোনার থাবা। আক্রান্ত প্রাক্তন ওপেনার চেতন চৌহান।

সকাল ৮.১৬: উত্তরপ্রদেশের মোরাদাবাদে ভোর ৫টা থেকে শুরু হয়েছে লকডাউন। ১৩ তারিখ পর্যন্ত তা চলবে, জানিয়েছে প্রশাসন।

সকাল ৮.১০: কর্ণাটকের কালবুর্গি জেলায় আজ থেকে কড়া লকডাউন। শুনশান পথঘাট। করোনা সংক্রমণ বাড়তে থাকায় আগামী ২ আগস্ট পর্যন্ত এই জেলায় লকডাউন জারি করেছে প্রশাসন। 

সকাল ৭.৪৭: মর্মান্তিক ছবি তেলেঙ্গানায়। অ্যাম্বুল্যান্স চেয়েও মিলল না। সরকারি হাসপাতাল থেকে দেহ প্লাস্টিকে মুড়ে অটোয় করে করোনায় মৃতের দেহ নিয়ে যাওয়া হল কবরস্থানে। 

সকাল ৭.৩০: করোনা আক্রান্ত অমিতাভ বচ্চনের উপসর্গ মৃদু। তাঁকে রেসপিরেটরি আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে, আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল। নিজেই রোজ মেডিক্যাল বুলেটিন টুইট করে অনুরাগীদের খবর জানাবেন বিগ বি। করোনা পজিটিভ অভিষেক বচ্চনও ভরতি নানাবতী হাসপাতালে। 

সকাল ৬. ৫৬: করোনার কামড় টের পাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট। বাধ্য হয়ে প্রথমবার মাস্ক পরে জনসমক্ষে এলেন ট্রাম্প।

সকাল ৬.৩৪: মার্কিন মুলুকে করোনা সংক্রমণ আরও ভয়াবহ আকার নিচ্ছে। ফি দিন ৬৬,৫০০র বেশি সংক্রমণ। পরিসংখ্যান দিল জন হপকিন্স বিশ্ববিদ্যালয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement