BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

১৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য চালু হতে পারে দূরপাল্লার ট্রেন! প্রস্তুতি শুরু রেলের

Published by: Subhamay Mandal |    Posted: April 9, 2020 4:23 pm|    Updated: April 9, 2020 4:23 pm

An Images

সুব্রত বিশ্বাস: দেশজুড়ে কি একধাক্কায় লকডাউন উঠবে ১৫ এপ্রিল? বুধবার সর্বদলীয় বৈঠকের পর প্রধানমন্ত্রীর কথায় লকডাউনের সময়সীমা বাড়ার ইঙ্গিত মিলেছে। সেক্ষেত্রে কোনও কোনও জায়গায় আংশিক লকডাউন উঠতেও পারে বলে মনে করা হচ্ছে। সেই নিয়ে ভাবনাচিন্তাও চলছে। সেই ভাবনা থেকেই লকডাউনে দুরে আটকে পড়া মানুষদের জন্য দূরপাল্লার ট্রেন চালানোর জন্য প্রস্তুতি সেরে রাখছে ভারতীয় রেল। লকডাউন শেষ হলেই ১৫ এপ্রিল থেকে ট্রেন চালানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে রেল। লকডাউনের সময় সম্প্রসারিত না হওয়ায় ১৪ এপ্রিলকে শেষ সময়সীমা ধরে প্রস্তুত হচ্ছে রেল।

এই বিষয়ে হাওড়ার ডিআরএম ইশাক খান বলেন, ‘আমরা সবরকম ভাবে প্রস্তুত হয়ে রয়েছি। অপেক্ষা করছি ঘোষণার জন্য।’ ১৫ থেকে ২১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য প্রাথমিকভাবে ৪৫ থেকে ৬৫টি ট্রেন চালানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্ধারিত সময়সূচি তৈরি করে প্রস্তুত রাখা হয়েছে ট্রেনগুলিকে। যার মধ্যে রয়েছে, হাওড়া ও শিয়ালদহ রাজধানী এক্সপ্রেস, হাওড়া-মুম্বই মেল, কালকা মেল, কলকাতা-জম্মু যাওয়ায় এক্সপ্রেস, দুন এক্সপ্রেস, পূর্বা এক্সপ্রেস, যোধপুর এক্সপ্রেস, হাওড়া-রাঁচি শতাব্দী এক্সপ্রেস।

[আরও পড়ুন: লকডাউনের জেরে পৌঁছনো হল না হাসপাতাল, পুলিশের ভ্যানেই সন্তান প্রসব দিল্লির মহিলার]

লকডাউন উঠলেই পরিষেবার পাশাপাশি স্বাস্থ্য বিষয়ক সচেতনতা রাখা হবে। যাত্রীদের পড়তে গাবে মাস্ক। চলবে থার্মাল স্ক্রিনিং, পার্সেল স্ক্রিনিং ইত্যাদি। আইআরসিটিসি জানিয়েছে, তারা ই-টিকিট বিক্রি বন্ধ করেনি। এদিকে, রেল তিনটি তেজস এক্সপ্রেস ৩০ এপ্রিল পর্যন্ত বাতিল করেছে আর্থিক ক্ষতির আশঙ্কায়। উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল, শনিবার, সকাল ১১টায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখান থেকেই ১৪ এপ্রিল লকডাউন ওঠানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: হাইড্রক্সিক্লোরোকুইন তৈরি করে না বেঙ্গল কেমিক্যালস, তা সত্ত্বেও আশা থাকছেই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement