BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্যে ফের লকডাউনের প্রস্তুতি শুরু নবান্নের, নয়া নির্দেশিকা পৌঁছল জেলায় জেলায়

Published by: Sucheta Chakrabarty |    Posted: July 7, 2020 8:32 am|    Updated: July 8, 2020 8:14 am

An Images

ভারতে আনলকের দ্বিতীয় পর্বে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ । এখনও পর্যন্ত দেশে ৭ লক্ষ ১৯ হাজার ৬৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২০ হাজার ১৬০জনের। সোমবার বিকেল পর্যন্ত পর্শ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার  ৮৩৭ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮০৪ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.১০: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বাড়িতে পাটনা মেডিক্যাল কলেজ থেকে ডাক্তার, নার্স, ভেন্টিলেটরের ব্যবস্থা করার নির্দেশিকা প্রত্যাহার।আজ দুপুরেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সেখানে এসব পাঠানোর নির্দেশিকা জারি করেছিল পাটনা মেডিক্যাল কলেজ। 

রাত ৯.৫০: রাজ্যের কনটেনমেন্ট জোনে ফের লকডাউনের নতুন নিয়ম লাগু করার প্রস্তুতি শুরু নবান্নের।  প্রত্যেক জেলাশাসকের কাছে নির্দেশিকা পাঠালেন আলাপন বন্দ্যোপাধ্যায়। বিজ্ঞপ্তি গেল কলকাতা পুরসভা, পুলিশ কমিশনার, ডিজির কাছেও।

রাত ৯: করোনা পজিটিভ ব্রাজিল প্রেসিডেন্ট জাইর বলসোনারো। রবিবার থেকে করোনার উপসর্গ দেখা গিয়েছিল তাঁর শরীরে। পরীক্ষা করানোর পর সদ্যই মিলল রিপোর্ট। 

রাত ৮.১৯: রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৮৫০ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৮৩৭। নতুন করে ২৫ জনের মৃত্যুতে মৃতের সংখ্যা দাঁড়াল ৮০৪।

রাত ৮.০৫: করোনা আবহে রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির পরীক্ষা অনিশ্চিত। ইউজিসির বিজ্ঞপ্তির পর রাজ্য নতুন করে নির্দেশিকা জারি করেনি। পরীক্ষা নেওয়ার ব্যাপারটা বিশ্ববিদ্যালয়গুলির উপর ছেড়ে দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সন্ধে ৭.৫৪: বিকেলে দলীয় মিছিলে রানাঘাট ১ নং পঞ্চায়েত সমিতির সভাপতি। তারপরই করোনা পরীক্ষার রিপোর্ট এল পজিটিভ। এনিয়ে তীব্র আতঙ্কে রানাঘাটে। মিছিলে যোগদানকারীদের দ্রুত চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানোর তোড়জোড়।

সন্ধে ৬.৩৯: রাজ্যের Containment Zone গুলিতে ফের লকডাউন নিয়ে নবান্নের তরফে প্রকাশিত নির্দেশিকা।কনটেনমেন্ট জোনে বন্ধ থাকবে দোকান, যানবাহন। ৯ তারিখ বিকেল থেকে লাগু হতে চলেছে কড়া নিয়ম। বিজ্ঞপ্তি দিয়ে জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। 

Lockdown-notication Nabanna

বিকেল ৫.৩০: সংক্রমণের জেরে CBSE`র নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের সিলেবাস ৩০ শতাংশ কমিয়ে দেওয়ার ঘোষণা কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর।

বিকেল ৫.০০: দুর্গাপুরের এক শিক্ষক কোভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের জন্য আবেদন জানালে তা মঞ্জুর করে আইসিএমআর।

বিকেল ৪.৩০: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত টলিউডের অভিনেতা অরুণ গুহঠাকুরতা।

বিকেল ৪.০০: বাণিজ্যনগরী মুম্বইতে এবার থেকে প্রেসক্রিপসন ছাড়াই করা যাবে করোনার পরীক্ষা।

দুপুর ৩.৪০: করোনা আবহে ভারতে এপর্যন্ত ১ কোটির উপরে করোনা পরীক্ষা করেছে ১,১১৫ টি ল্যাবরেটরি। তার মধ্যে করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৪ লক্ষেরও বেশি মানুষ। 

দুপুর ৩.৩০: করোনা আবহে দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের  সিলেবাস কমানোর সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা CBSEবোর্ডের।

দুপুর ৩.০০: সংক্রমণের জেরে উত্তর ২৪ পরগণায় ফের লকডাউন। কলকাতার সার্বিক পরিস্থিতি নবান্নে চলছে বৈঠক।

দুপুর ২.১৫: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ভাইয়ের মেয়ের শরীরে মিলল করোনা ভাইরাসের নমুনা।

দুপুর ২.০০: বেঙ্গালুরুতে বাড়ছে করোনার থাবা। সার্বিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

দুপুর ১.০০: করোনা আবহে রাজ্যের সরকারি কর্মী ও পেনশন ভোগীদের জন্য ২০২১-এর জুলাই পর্যন্ত  বর্তমান হারে মহার্ঘ ভাতা ও ডি আর জারি সিদ্ধান্ত নিল হরিয়ানা সরকার।

বেলা ১২.৩০: করোনার ভ্যাকসিন সাময়িক সময়ের জন্য স্বস্তি দেবে, সারা জীবনের জন্য নয় বলেই জানান হোয়াইট হাউজের মুখ্যস্বাস্থ্য উপদেষ্টা অ্যান্টনি ফাউচি।

বেলা ১২.১০: সংক্রমণ বাড়তে থাকায় মালদহ, উত্তর দিনাজপুরে ফের ১৪ দিনের কড়া লকডাউনেরসিদ্ধান্ত পুরসভার।

বেলা ১১.৩০: মুর্শিদাবাদে ৫ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান। 

সকাল ১০.২০: সংক্রমণ বাড়তে থাকায় গুয়াহাটিতে বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিলেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

সকাল ০৯.৩০: ২৪ ঘণ্টায়  দেশে ২২ হাজার ২৫২ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান। ফলে দেশে মোট আক্রান্তের ছাড়াল ৭ লক্ষের গণ্ডি। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ৪৬৭ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে হল ২০ হাজার ১৬০।

সকাল ০৯.০২: করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন গোয়ার প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সুরেশ আমোনকর। তাঁর প্রতি শেষ শ্রদ্ধাজ্ঞাপন করলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।

সকাল ০৮.২০: করোনা সংক্রমণের জেরে অনলাইন ক্লাস হওয়ায় বিদেশি পড়ুয়াদের ভিসা প্রত্যাহার করল মার্কিন যুক্তরাষ্ট্র।

সকাল ০৮.০০: করোনা রিপোর্ট পজিটিভ আসায় পুণের কোয়ারেন্টাইন সেন্টারে আত্মঘাতী ষাটোর্ধ্ব এক বৃদ্ধ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement