BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

দৈনিক সুস্থতার সংখ্যায় রেকর্ড ভারতের, একদিনে করোনামুক্ত লক্ষাধিক মানুষ

Published by: Subhajit Mandal |    Posted: September 22, 2020 10:29 am|    Updated: September 22, 2020 10:29 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৈনিক করোনাজয়ীর সংখ্যায় বিশ্বরেকর্ড গড়ল ভারত। দেশে একদিনে করোনার কবল থেকে মুক্তি পেলেন ১ লক্ষেরও বেশি মানুষ। এই প্রথম কোনও দেশে দৈনিক সুস্থতার সংখ্যা ১ লাখ ছাড়াল। শুধু তাই নয়, দৈনিক করোনা সংক্রমণও একধাক্কায় কমেছে অনেকটা। গত ২৪ ঘণ্টায় প্রায় ৭৫ হাজার মানুষ করোনার কবলে পড়েছে। যা কিনা গত কয়েকদিনের থেকে অনেকটা কম।

এর নেপথ্যে অবশ্য অনেকে পরীক্ষার সংখ্যা কমে যাওয়াকে দায়ী করছে। একটা সময় দেশে করোনা পরীক্ষার সংখ্যাটা ১২-১৩ লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। আশ্চর্যজনকভাবে গত দু’দিন তা কমের দিকে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে করোনার পরীক্ষা একধাক্কায় অনেকটা কমে গিয়েছে। দীর্ঘদিন বাদে করোনা পরীক্ষার সংখ্যাটা সাড়ে ৯ লক্ষেরও নিচে নেমেছে। আর সম্ভবত সেকারণেই গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করোনা আক্রান্তের সংখ্যাটা আগের কয়েকদিনের তুলনায় অনেকটাই কম।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৫ হাজার ৮৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ১২ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ লক্ষ ৬৬ হাজার ৬৬৪ জন। COVID-19 আক্রান্তের সংখ্যায় ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের সংখ্যা কমলেও দেশে করোনায় মৃতের সংখ্যাটা আগের মতোই উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৩ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৮ হাজার ৯৩৫ জন।

[আরও পড়ুন: এবার নোবেল পাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! জানেন কেন?]

তবে এসবের মধ্যে বড়সড় স্বস্তির খবর সুস্থতার হারে। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ১ লক্ষ ১ হাজার মানুষ। ফলে এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৪ লক্ষ ৯৭ হাজার ৮৬৮ জন। অন্যদিকে সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়াল ৯ লক্ষ ৭৫ হাজার ৮৬১।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement