BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় দেশের কোভিড গ্রাফ নিম্নমুখী, ৮৬ কোটিরও বেশি টিকাকরণ সম্পন্ন

Published by: Sucheta Sengupta |    Posted: September 27, 2021 9:40 am|    Updated: September 27, 2021 9:53 am

Coronavirus in India: 26,041 new cases in last 24 hours, 276 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমের প্রাক্কালে দেশের কোভিড (COVID-19) গ্রাফে আরও স্বস্তি। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ কমল বেশ খানিকটা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করোনায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪১ জন। মৃত্যু হয়েছে ২৭৬ জনের। আর একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২৯, ৬২১জন। তবে টিকাকরণের (Corona vaccine) হার বেড়েছে অনেকটা। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ৮৬ কোটিরও বেশি মানুষ ইতিমধ্যেই টিকা পেয়েছেন। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে দ্রুত টিকাকরণের কাজে এই পরিসংখ্যান যথেষ্ট স্বস্তি মিলল বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

রবিবার দেশের দৈনিক সংক্রমণ ছিল ২৮ হাজারের বেশি। সেই তুলনায় সোমবার সংক্রমণ আরও কমল। রবিবার মৃত্যু হয়েছিল ২৬০ জনের। সোমবার তা সামান্য বাড়ল। স্বাস্থ্যমন্ত্রকের হিসেব বলছে, সোমবার করোনার (Coronavirus) বলি ২৭৬ জন।

[আরও পড়ুন: মার্কিন সফর থেকে ফিরে আচমকাই নির্মীয়মাণ নয়া সংসদ ভবন পরিদর্শনে PM Narendra Modi]

দেশের করোনা গ্রাফ অনুযায়ী, দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৬ লক্ষ ৭৮ হাজার ৭৮৬। এর মধ্য়ে সুস্থ হয়ে উঠেছিল ৩ কোটি ২৯ লক্ষ ৩১ হাজার ৯৭২। মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৭ হাজার ১৯৪ জনের। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে কোভিড অ্যাকটিভ কেস ২ লক্ষ ৯৯ হাজার ৬২০। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৮ লক্ষ ১৮ হাজার ৩৬২ জনের টিকাকরণ হয়েছে। আর তার জেরেই ৮৬ কোটি পেরল টিকাপ্রাপকের সংখ্য়া।    

[আরও পড়ুন: ‘বেহিসেবি’ টাকা আর পকেটে ভরতে পারবেন না RPF কর্মীরা, স্বচ্ছতা আনতে কড়া নীতি রেলের]

তবে কেরলের সংক্রমণ নিয়ে চিন্তা থাকছে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৬ হাজার ৪১ জনের মধ্যে প্রায় ১৬ হাজার আক্রান্তই কেরল থেকে। ১৬৫ জনের মৃত্যু হয়েছে একদিনে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement