BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: সপ্তাহের শুরুতেই স্বস্তি! দেশে একদিনে করোনায় মৃত্যু একশোরও কম

Published by: Sucheta Sengupta |    Posted: March 7, 2022 9:30 am|    Updated: March 7, 2022 9:38 am

Coronavirus in India: 4362 new cases in last 24 hours, 66 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের শুরুতেই দেশের করোনা পরিস্থিতিতে বড়সড় স্বস্তি। দীর্ঘদিন পর হু হু করে কমল দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে মহামারীর বলি একশোরও কম। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড (COVID-19) পজিটিভ হয়েছেন ৪৩৬২ জন। মৃত্যু হয়েছে ৬৬ জনের। তবে কি বিদায়ের পথে কোভিডের তৃতীয় ঢেউ? পরিসংখ্যানে সেই আশার আলোই দেখছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। পাশাপাশি অবশ্য চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কাও বাড়ছে।

রবিবারও দেশে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ছিল ৫ হাজারের বেশি। প্রাণহানি হয় ১৫৮ জনের। সেখান থেকে সোমবার মৃত্যুর গ্রাফ অনেকটা নেমে এসে দাঁড়াল ৬৬তে। দীর্ঘদিন পর কোভিডের বলি একশোরও কম। এনিয়ে দেশে মোট করোনা ভাইরাস (Coronavirus) বলি ৫১৫১০২। করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৯৬২০ জন।  এ নিয়ে সুস্থতার হার ৯৮.৬৮ শতাংশ। অনেকটা কমেছে অ্যাকটিভ কেস, পজিটিভিটি রেট। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৫৪,১১৮। যা মোট করোনা আক্রান্তের ০.১৩ শতাংশ। 

[আরও পড়ুন: ব্রিটিশ বিরোধিতায় আজও রবিবার হয় ক্লাস, বাংলার এই বিদ্যালয়কে ‘জাতীয় স্কুল’ ঘোষণার আরজি]

মহামারীর বিরুদ্ধে যুদ্ধে অন্যতম শক্তিশালী হাতিয়ার টিকাকরণ (Corona vaccination)। দেশে সেই কাজ শুরু হয়েছিল একুশের শুরুতেই। আর এ বছরের গোড়া থেকে বয়স্কদের বুস্টার ডোজ ও ১৫ থেকে ১৮ বছর বয়সিদের ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে। একাধিক ভ্যাকসিন জরুরিভিত্তিতে প্রয়োগে ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও একটি। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, কোভোভ্যাক্স (Covovax) বুস্টার ডোজের তৃতীয় পর্যায়ের ট্রায়ালের অনুমোদন মিলেছে।

[আরও পড়ুন: অমোঘ প্রেমের টান, ইসলাম ধর্ম গ্রহণ করে বাংলাদেশি যুবককে বিয়ে জার্মান তরুণীর]

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ইতিমধ্যে ১৭৮ কোটি ৯০ লক্ষের বেশি মানুষ টিকা পেয়ে গিয়েছেন। সর্বত্রই করোরা পরিস্থিতির উন্নতি দেখা দিয়েছে। খুলে গিয়েছে ছোটদের স্কুলও। তবে সতর্ক থাকতে গুটিকয়েক কোভিডবিধি জারি রয়েছে দেশে। তার মধ্যে অন্যতম, মাস্ক, স্য়ানিটাইজারের ব্যবহার-সহ একাধিক স্বাস্থ্যবিধি মেনে চলা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে