৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: বাড়ছে ওমিক্রনের চোখরাঙানি, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮ হাজারের বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: December 6, 2021 9:39 am|    Updated: December 6, 2021 9:57 am

Coronavirus in India: 8306 new cases in last 24 hours, among them 21 infected in Omicron | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে দাপট দেখাচ্ছে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ওমিক্রন (Omicron)। তারই মাঝে সোমবার দেশের কোভিড (COVID-19) গ্রাফে সামান্য পতন। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Coronavirus) নতুন করে আক্রান্ত হয়েছেন দেশের ৮৩০৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮৮৩৪ জন। কমছে অ্যাকটিভ কেসও। এই মূহুর্তে তা এক লক্ষের নিচে, গত ৫৫২ দিনের মধ্যে যা সর্বনিম্ন।

ওমিক্রনের দাপট বাড়ায় দেশে মহামারীর তৃতীয় ঢেউয়ের (Third wave) আশঙ্কা করছে স্বাস্থ্যমহল। ইতিমধ্যে ২১ জনের শরীরে ওমিক্রন স্ট্রেন মিলেছে। দিল্লি, রাজস্থানেও ছড়াচ্ছে নতুন স্ট্রেনটি। তেলেঙ্গানায় ৪৩ জন কোভিড পজিটিভ হওয়ায়, তাঁদের নমুনাও জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। ফলে এই সংখ্যাটা আরও বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে। এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর (Active cases) সংখ্যা ৯৮ হাজার ৪১৬।

[আরও পড়ুন: Nagaland Firing: সেনা অভিযানে মৃত্যু নিরীহ গ্রামবাসীদের, প্রশ্নের মুখে নাগা শান্তি আলোচনা]

এদিকে, ওমিক্রনের বাড়বাড়ন্তের মাঝেই সোমবার জরুরি বৈঠকে বসছে স্বাস্থ্যমন্ত্রক। বুস্টার ডোজের প্রয়োজনীয়তা এবং ১৮ বছরের কমবয়সিদের করোনা টিকা (Corona vaccine) দেওয়া নিয়ে আলোচনার সম্ভাবনা। আলোচনায় মন্ত্রিসভার সবুজ সংকেত মিললে জাইডাস-ক্যাডিলার ভ্যাকসিন জাইকোভ-ডি দিয়ে ছোটদের টিকাকরণ শুরু হতে পারে দ্রুতই। 

[আরও পড়ুন: ওমিক্রন আতঙ্কের মাঝেই মোদির সঙ্গে সাক্ষাৎ করতে ভারতে আসছেন পুতিন]

বিদেশ থেকে বিমান আসাযাওয়া এখনও বন্ধ হয়নি। তাই সংক্রমণ এড়াতে বিমানবন্দরেই যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। বিশেষত সংক্রমণের ঝুঁকি রয়েছে, এমন দেশ থেকে আসা যাত্রীদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। জোর দেওয়া হচ্ছে RT-PCR টেস্টে। এ নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বারবার পরিস্থিতি পর্যালোচনা করেছেন। সবমিলিয়ে, ওমিক্রনের দাপট সামলাতে অত্যন্ত তৎপর ভারত সরকার। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে