২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা আক্রান্ত নামল দেড় লক্ষের নিচে, তৃতীয় ঢেউ অতীত, বলছে কেন্দ্র

Published by: Subhajit Mandal |    Posted: February 4, 2022 9:45 am|    Updated: February 4, 2022 7:33 pm

Coronavirus: India reports 1,49,394 fresh COVID cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে করোনার তৃতীয় ঢেউ শেষ হয়ে গিয়েছে। বৃহস্পতিবারই দাবি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। সরাসরি না বললেও স্বাস্থ্যমন্ত্রকের এক শীর্ষকর্তা দাবি করেছেন,”গত কয়েক দিন ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণে। দৈনিক সংক্রমণের গ্রাফ নিয়ন্ত্রণে।” স্বাস্থ্যমন্ত্রকের সেই দাবি যে একেবারে অমূলক নয়, সেটা আরও একবার প্রমাণ হল দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে। দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে এল দেড় লক্ষের নিচে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪৯ হাজার ৪৯৪ জন। যা আগের দিনের থেকে ১৩ শতাংশ কম। এদিন দেশের পটিজিভিটি রেটও নেমে এসেছে ১০ শতাংশের নিচে। যা আগের থেকে অনেকটাই চিন্তামুক্ত করছে চিকিৎসকদের। পরিসংখ্যান বলছে, দেশের অধিকাংশ বড় রাজ্যেই কমছে আক্রান্তের সংখ্যা। আক্রান্ত কমলেও দৈনিক মৃতের সংখ্যাটা এখনও ভয় ধরানোর মতো। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১০৭২ জনের। দেশের মোট মৃতের সংখ্যা পেরল ৫ লক্ষ।

[আরও পড়ুন: পাঞ্জাব ভোটের ঠিক আগে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির ভাইপোকে গ্রেপ্তার করল ED]

অ্যাকটিভ কেস অবশ্য আগের মতোই নিম্নমুখী। এই নিয়ে পরপর বেশ কয়েক সপ্তাহ কমল দেশের চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১৪ লক্ষ ৩৫ হাজার ৫৬৯ জন। যা আগের দিনের থেকে প্রায় ৯৮ হাজার কম। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১৭ হাজার ৮৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৪৬ হাজার ৬৭৪ জন।

[আরও পড়ুন: পুণেতে নির্মীয়মাণ শপিং মলের একাংশ ভেঙে মৃত ৫ শ্রমিক, টুইটে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৬৮ কোটি ৫৮ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। কেন্দ্রের দাবি দেশের ৯৫ শতাংশ প্রাপ্তবয়স্ক অন্তত একটি করে করোনা টিকার ডোজ পেয়ে গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৬ লক্ষ ১১ হাজার ৬৬৬ জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে