BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশের মোট করোনা আক্রান্ত পেরোল ৩ কোটি ৪০ লক্ষ, গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল মৃত্যু

Published by: Subhajit Mandal |    Posted: October 13, 2021 9:56 am|    Updated: October 13, 2021 10:02 am

Coronavirus: India reports 15,823 new COVID-19 cases, 22,844 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপূজা, নবরাত্রি চলছে। চলছে ছটপুজোর প্রস্তুতি। প্রাথমিকভাবে আশঙ্কা করা হচ্ছিল, উৎসবের মরশুম এলে দেশে ফের নতুন করে বাড়তে পারে করোনা সংক্রমণ। সেই মতো আগেভাগে কেন্দ্রের তরফে সতর্কও করা হয়। কিন্তু এখনও পর্যন্ত দেখা যাচ্ছে, কেন্দ্র সরকার যে আশঙ্কা করছিল তা বাস্তব রূপ নেয়নি। ভরা উৎসবের মরশুমেও সেভাবে বাড়েনি সংক্রমণ।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৮২৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য বেশি হলেও গত কয়েক সপ্তাহের তুলনায় অনেকটাই কম। এর ফলে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ৪০ লক্ষ ১ হাজার ৭৪৩ জন। এদিকে দেশে একদিনে কোভিড-১৯-এ প্রাণ হারিয়েছেন ২২৬ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৫০ হাজার ৯৬৩ জন।

[আরও পড়ুন: আফগানিস্তানের মাটি যেন সন্ত্রাসের উৎস না হয়, G-20 বৈঠকে সাফ বার্তা মোদির]

দৈনিক সংক্রমণ সামান্য বাড়লেও গত ২৪ ঘণ্টায় বড়সড় স্বস্তি দিয়েছে করোনার অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৬৫৩ জন। যা গত কয়েক মাসে সর্বনিম্ন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৩ লক্ষ ৪২ হাজার ৯০১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২২ হাজার ৮৪৪ জন।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর মোদির নতুন উপদেষ্টা হলেন পশুখাদ্য কেলেঙ্কারি ফাঁস করা প্রাক্তন আমলা]

কোভিড রুখতে টিকাকরণকেই প্রধান অস্ত্র হিসেবে বেছে নেওয়া হয়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট ৯৬ কোটি ৪৩ লক্ষেরও বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন। এর মধ্যে গতকালই টিকা পেয়েছেন ৫০ লক্ষের বেশি মানুষ। কেন্দ্রের টার্গেট নবরাত্রি শেষ হওয়ার আগেই ১০০ কোটি মানুষকে টিকার আওতায় আনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement