BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ল, আজ বিভিন্ন রাজ্যে যাচ্ছে কোভ্যাক্সিন

Published by: Subhajit Mandal |    Posted: January 13, 2021 9:54 am|    Updated: January 13, 2021 9:57 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ১২ হাজারে। যা কিনা ৭ মাসের মধ্যে ছিল সর্বনিম্ন। সে তুলনায় বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যাটা সামান্য বাড়ল। সামান্য বেড়েছে মৃতের সংখ্যাটাও। তবে, সংখ্যাটা খুব একটা উদ্বেগজনক নয়।

[আরও পড়ুন: সুরক্ষা নিয়ে চিন্তা! এখনই করোনার ভ্যাকসিন নিতে চান না বহু ভারতবাসী, বলছে সমীক্ষা]

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৯৬৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা মঙ্গলবারের থেকে হাজার চারেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪ লক্ষ ৯৫ হাজার ১৪৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ৫২৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ১৭ হাজার ৮১৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশি হলেও আগের দিনের তুলনায় সামান্য কম। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ১৪ হাজার ৫০৭ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ১ লক্ষ ২৯ হাজার ১১১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ৮ লক্ষ ৩৬ হাজার জনের। 

এদিকে, গতকালই দেশের বিভিন্ন প্রান্তে করোনার টিকা কোভিশিল্ডের ডোজ পৌঁছে গিয়েছে। আজ সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে তৈরি কোভ্যাক্সিনের ডোজও যাবে একাধিক রাজ্যে। ইতিমধ্যেই তা পৌঁছেছে রাজধানী দিল্লিতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement