BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: বেড়েই চলেছে দেশের দৈনিক করোনা আক্রান্ত, উদ্বেগ মৃতের সংখ্যাতেও

Published by: Subhajit Mandal |    Posted: May 5, 2022 9:53 am|    Updated: May 5, 2022 9:54 am

Coronavirus: India reports 3,275 fresh cases, 3,010 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিএমআর (ICMR) যতই দেশে করোনার চতুর্থ ঢেউ আসার সম্ভাবনা উড়িয়ে দিক, মারণ এই ভাইরাস যেন কিছুতেই বাগে আসছে আসছে না। আগের দিনই দৈনিক আক্রান্ত বেড়েছিল ২৫ শতাংশ। এদিন ফের সংখ্যাটা বাড়ল ২ শতাংশের বেশি। রাজধানী দিল্লির পাশাপাশি হরিয়ানাতেও নতুন করে বাড়ছে উদ্বেগ।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৭৫ জন। যা আগের দিনের থেকে প্রায় ২.২ শতাংশ বেশি। এর মধ্যে দিল্লিতেই ১ হাজার ৩৫৪ জন আক্রান্ত হয়েছেন। হরিয়ানাতেও আক্রান্ত পাঁচশোর বেশি। বর্তমানে দেশে অ্যাকটিভ কেস ১৯ হাজার ৭১৯ জন। যা গতকালের থেকে বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.০৫ শতাংশ।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে থানায় ধর্ষণ গণধর্ষিতাকে! গ্রেপ্তার অভিযুক্ত অফিসার, নোটিস মানবাধিকার কমিশনের]

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৫ জন। যা আগের দিনের থেকে বেশ খানিকটা বেশি। নতুন করে মৃতের সংখ্যা বাড়াটাও উদ্বেগ বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৩ হাজার ৯৭৫ জন। দিল্লির করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৪৭ হাজার ৬৯৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩ হাজার ১০ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ।

[আরও পড়ুন: স্কুলে ঢুকে দুই ছাত্রীকে নগ্ন করল দুষ্কৃতী! অভিযোগ শুনে প্রিন্সিপাল বললেন, ‘ভুলে যাও’]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৮৯ কোটি ৬৩ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি। সেরাম ইন্সটিটিউটের কর্ণধার আদর পুনাওয়ালা বুধবার জানিয়েছেন, তাঁদের তৈরি ভ্যাকসিন কোভভ্যাক্স এখন ১২ বছরের ঊর্ধ্বে সকলকে দেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে