BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

একদিনে দেশে করোনার কবলে ৪৭ হাজারের বেশি মানুষ, অনেক বাড়ল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: March 24, 2021 9:56 am|    Updated: March 24, 2021 9:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই বাঁধ মানছে না করোনা। সংক্রমণ ছড়ানোর এক বছর পর যেভাবে নতুন করে এই মারণ ভাইরাসের সংক্রমণ শুরু হয়েছে, তা রীতিমতো আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রায় ৪-৫ মাস পরে নতুন করে করোনার সংক্রমণ ৫০ হাজারের কাছাকাছি গিয়ে হাজির হয়েছে। স্রেফ মহারাষ্ট্রেই গত ২৪ ঘণ্টায় প্রায় ২৯ হাজার মানুষ এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন। সেই সঙ্গে চিন্তা বাড়াচ্ছে কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরি, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, গুজরাটের মতো রাজ্যগুলি। নতুন করে এরাজ্যেও বাড়ছে সংক্রমণ। যার জেরে নতুন করে দেশের সার্বিক করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে দাঁড়াচ্ছে।

বুধবার সকালে সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৭ হাজার ২৬২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কয়েক হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৭ লক্ষ ৩৪ হাজার ৫৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬০ হাজার ৪৪১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭৫ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটা বেশি।

[আরও পড়ুন: রাজ্যে কোভিড আক্রান্ত কারা? জানতে ফের বাড়ি-বাড়ি যাবেন আশাকর্মীরা]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন মাত্র ২৩ হাজার ৯০৭ জন। যা দৈনিক আক্রান্তের অর্ধেক। ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৬৮ হাজার ৪৫৭ জন। গত বেশ কয়েকদিন সংখ্যাটা নিয়মিত হারে বাড়ছে। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন, ১ কোটি ১২ লক্ষ ০৫ হাজার ১৬০ জন। এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছেন ৫ কোটি ৮ লক্ষ ৪১ হাজার ২৮৬ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement